সপ্তাহ জুড়ে ব্লকে লেনদেন ৭৬ কোটি টাকা

সমাপ্ত সপ্তাহে ব্লক মার্কেটে ১৬ কোম্পানি ও ১ মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার বা ইউনিট লেনদেন হয়েছে। কোম্পানি ও ফান্ড মিলে মোট ৭৬ কোটি ৫৮ লাখ টাকার লেনদেন হয়েছে।

লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানায়, আলোচ্য সপ্তাহে টাকার অংকে সবচেয়ে বেশি লেনদেন করেছে গ্রামীণফোন লিমিটেড। এই কোম্পানিটির ৬ লাখ ৬১ হাজার ৯৫৩টি শেয়ারের হাতবদল হয়েছে। যার আর্থিক মূল্য ২২ কোটি ৬২ লাখ ৭০ হাজার টাকা।

দ্বিতীয় অবস্থানে ছিল বিএটিবিসি। আলোচ্য সপ্তাহে কোম্পানিটির ৫৫ হাজার ৮৮২টি শেয়ারের হাতবদল হয়েছে। যার আর্থিক মূল্য ১৫ কোটি ৬২ লাখ ৭০ হাজার টাকা।

তৃতীয় অবস্থানে ছিল ব্র্যাক ব্যাংক লিমিটেড। বিদায়ী সপ্তাহে কোম্পানিটির ২ লাখ ৫৭ হাজার ২৭৭টি শেয়ারের হাতবদল হয়েছে। যার আর্থিক মূল্য ৭ কোটি ৮৮ লাখ ৪০ হাজার টাকা।

চতুর্থ অবস্থানে ছিল অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। আলোচ্য সপ্তাহে কোম্পানিটির ২ লাখ ৫৭ হাজার ২৭৭টি শেয়ারের লেনদেন হয়েছে। যার আর্থিক মূল্য ৭ কোটি ১২ লাখ ৪০ হাজার টাকা।

৫ লাখ ১৫ হাজার শেয়ার লেনদেন করে তালিকার পঞ্চম অবস্থানে ছিল একমি ল্যাবরেটরিজ লিমিটেড। যার আর্থিক মূল্য ৫ কোটি ৯৯ লাখ ১০ হাজার টাকা।

ব্লকে লেনদেন করা অন্য কোম্পানিগুলো হচ্ছে- যমুনা ব্যাংক, ম্যারিকো, রেনেটা, এসিআই লিমিটেড, অগ্নি সিস্টেমস, গ্রীনডেল্টা মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি ইসলামি ব্যাংক, সিঙ্গার বিডি, শাহজিবাজার পাওয়ার , এবং তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন।

আজকের বাজার: এলকে/এলকে ১ জুলাই ২০১৭