সময়মতো ও সুষ্ঠুভাবে নির্বাচন হবে: ড. গওহর রিজভী

প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী বলেছেন, আগামী জাতীয় নির্বাচন কোনো বাধা ছাড়াই সময়মতো এবং সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে।

সকল রাজনৈতিক দল নির্বাচনে অংশ নেবে উল্লেখ করে তিনি বলেন, নির্বাচন যথা সময়ে হবে। এ ব্যাপারে কোনো সন্দেহ নেই। নির্বাচনে অংশ নিতে যেকোনো রাজনৈতিক দলের কোনো বাধা থাকবে না।

ড. গওহর রিজভী বলেন, রাজনৈতিক স্থিতিশীলতা এবং শক্তিশালী গণতান্ত্রিক প্রতিষ্ঠান নিয়ে বাংলাদেশে একটি স্থিতিশীল সমাজ রয়েছে। আমরা স্থিতিশীল সমাজ নিয়ে এগিয়ে যাব … এখানে গণতান্ত্রিক ধারাবাহিকতা বজায় থাকবে।

রোববার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ-অস্ট্রেলিয়া বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ বিষয়ক আলোচনা অনুষ্ঠানে তিনি এসব বলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর উপদেষ্টা আরো বলেন, এখন সামাজিক ও অর্থনৈতিক প্রবৃদ্ধির সাথে সাথে বাংলাদেশ একটি ভিন্ন স্থান দখল করেছে। গত ১০ বছরে রাজনৈতিক স্থিতিশীলতা এর পেছনে মূল ভূমিকা পালন করেছে।

তিনি বলেন, নির্বাচনের ফলাফল অনিশ্চিত হলেও ব্যবসায়িক নীতিমালা এবং সুযোগ-সুবিধা নিশ্চিত। ড. গওহর অস্ট্রেলিয়ার বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান।

বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিআইডিএ) নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন)।

এফবিসিসিআইয়ের ব্যবসায়ী নেতারা, অন্যান্য সংগঠন ও দ্বিপক্ষীয় চেম্বারের সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। (ইউএনবি)

আজকের বাজার/এমএইচ