সরকারকে যেকোনো সহায়তা করতে প্রস্তুত সোহেল তাজ

নিরাপদ সড়ক নিশ্চিত করতে শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন জানিয়ে সরকারকে যেকোনো সহায়তা করতে প্রস্তুত থাকার কথা জানিয়েছেন আওয়ামী লীগের পদত্যাগী স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ।

গত রবিবার (২৯ আগস্ট) বিমানবন্দর সড়কে বাস চাপায় দুই শিক্ষার্থী নিহতের প্রতিক্রিয়ায় সোমবার থেকে শুরু হওয়া ছাত্র আন্দোলনের পর সামাজিক মাধ্যমে এই কথা জানান সোহেল তাজ।

 

নিজের ফেসবুক আইডিতে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লেখেন, ‘নিরাপদ সড়ক এবং সাধারণ মানুষের নিরাপত্তার বিষয়ে আমি অনেক আগে থেকেই বলে আসছি এবং এই বিষয় নিয়ে আমি বেশ কিছু উদ্যোগও নিয়েছিলাম প্রয়োজনে আমি সরকারকে এর সমাধানে সহায়তা করতে প্রস্তুত।’

‘আমি আমার শিক্ষার্থী ভাই বোন, অভিভাবক এবং সকল সাধারণ মানুষের নিরাপদ সড়কের দাবির সাথে একত্মতা প্রকাশ করছি ও সমর্থন জানাচ্ছি।’

২০১০ সালে চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধির এক কর্মশালায় দেয়া বক্তব্যের সংবাদ শেয়ার করে সোহেল আরও লেখেন, ‘আমি বলেছিলাম: সড়ক দুর্ঘটনা বাংলাদেশের জন্য একটি নীরব সুনামি।’

সোহেল তাজ অবশ্য এটা জানাননি তিনি রাজনীতি ফিরে সরকারের অংশ হিসেবে কাজ করবেন নাকি দূর থেকে পরামর্শ দিয়ে সহায়তা করবেন।

২০০৯ সালের জানুয়ারিতে আওয়ামী লীগ সরকার গঠনের পর স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হন মুক্তিযুদ্ধকালীন প্রবাসী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদের পুত্র। কিন্তু অভিমান করে মন্ত্রিত্ব এবং পরে সংসদ সদস্য পদ ছেড়ে বিদেশে চলে যান তিনি।

এর মধ্যে মা জোহরা তাজউদ্দিনের নামে প্রতিষ্ঠিত ফাউন্ডেশনের কাজ করতে মাঝে মধ্যে দেশে ফিরে গাজীপুরের কাপাসিয়ায় নিজ এলাকায় সময় দেন তোহেল তাজ।

অভিমানে বিদেশ যাওয়ার পর ২০১৬ সালে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে তিনি যোগ দেন এবং দলে গুরুত্বপূর্ণ পদ পাওয়ার বিষয়ে গুঞ্জন উঠে।

আজকের বাজার/এমএইচ