সরকারের কোনো হাত নেই: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতাদের বিরুদ্ধে দুদকের চলমান তদন্ত তাদের অস্বাভাবিক আর্থিক লেনদেনের কারণে হয়েছে। এখানে সরকারের কোনো হাত নেই। দুদক তার নিয়মমাফিক কাজ করছে। বিএনপি নেতারা ১২৫ কোটির লেনদেন করেছে। তাদের এই লেনদেনের বিষয়ে তদন্ত করতেই বিএনপি নেতাদের ডেকেছে দুদক।

আজ বুধবার ধানমণ্ডিতে প্রিয়াংকা কমিউনিটি সেন্টারে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আওয়ামী লীগের প্রস্তুতি কমিটির এক বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, আওয়ামী লীগের অনেক নেতাকেও দুদক তলব করেছে। এমনকি আওয়ামী লীগের এক এমপিকে দুদকের তদন্তের পর জেলে পাঠানো হয়েছে।

তিনি বলেন, দুদক একটি স্বাধীন প্রতিষ্ঠান, স্বাধীনভাবে কাজ করছে। অতীতে কোনো সরকারের সময় রাষ্ট্রীয় কোনো প্রতিষ্ঠান স্বাধীনভাবে কাজ করতে পারেনি।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আবদুর রহমান, সংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, আফম বাহাউদ্দিন নাসিম, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

এস/