সরকার সারাদেশে সুষম উন্নয়নের বিষয়কে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে: এলজিআরডি মন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, প্রয়োজনীয়তার ভিত্তিতে উন্নয়ন প্রকল্প নেয়া হচ্ছে এবং পরিকল্পিতভাবে তা বাস্তবায়ন করা হচ্ছে। তিনি বলেন, বর্তমান সরকার এমনভাবে উন্নয়ন প্রকল্প অনুমোদন দিচ্ছে যাতে সারাদেশে সমভাবে উন্নয়ন নিশ্চিত হয়।

তাজুল ইসলাম আজ সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর(এলজিইডি)’র বাস্তবায়নাধীন দু’টি সেতুর নির্মাণ কাজ পরিদর্শন শেষে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। মন্ত্রী বলেন, রূপগঞ্জে বাস্তবায়নাধীন এই ব্রীজ দু’টি বর্তমান সরকারের গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রতিশ্রুতির সফল বাস্তবায়ন। এর মাধ্যমে জনসাধারনের আর্থ-সামাজিক উন্নয়ন হবে এবং তারা দেশের অর্থনীতিতে আরো বেশি অবদান রাখতে পারবে। নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, নজরুল ইসলাম বাবু এমপি, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ এবং এলজিইডি’র প্রধান প্রকৌশলী সুশংকর চন্দ্র আচার্য্য।

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার বালু নদীর উপর ৩২০ মিটার ডবল লেন ব্রীজটির কাজ শেষ হবে ২০২১ সালে।‘পল্লী সড়কে গুরুত্বপূর্ণ সেতু নির্মাণ’শীর্ষক প্রকল্পের আওতায় ২০১৮ সালে নির্মাণ কাজ শুরু হওয়া ব্রীজটি চালু হলে রূপগঞ্জ উপজেলা হেড কোয়ার্টার, পূর্বাচল, জলসিড়ি আবাসন প্রকল্পকে ঢাকার খিলক্ষেত এবং এয়ারপোর্টের সঙ্গে সংযোগ স্থাপন করবে। রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়ায় শীতলক্ষ্যা নদীর ওপর ৫৭৬ মিটার দীর্ঘ পিসি গার্ডার ব্রীজটির নির্মাণ কাজ শুরু হয় ২০১৬ সালে এবং নির্মাণ কাজ শেষ হবে ২০২০ সালের জুন মাসে।

‘উপজেলা এবং ইউনিয়ন সড়কে দীর্ঘ সেতু নির্মাণ’প্রকল্পের আওতায় প্রায় ৭৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত ব্রীজটি শীঘ্রই প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধন করার কথা রয়েছে। এই ব্রীজটি চালু হলে রূপগঞ্জ ও নারায়ণগঞ্জ সদর উপজেলা, নরসিংদী জেলার পলাশ উপজেলা এবং গাজীপুর জেলার একটি অংশের বিরাট জনগোষ্ঠী রাজধানী ঢাকা এবং শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে যাতায়াত করতে পারবে। পরে মন্ত্রী নারায়ণগঞ্জ জেলার তারাব পৌরসভা পরিদর্শন করেন এবং পৌরসভার বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম সম্পর্কে খোঁজ খবর নেন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান