সহযোগিতা পেলে সফল হবে নারী উদ্যোক্তারা

সঠিক নির্দেশনা ও সহযোগিতা পেলে নারী উদ্যোক্তারাও অন্যান্য খাতের ন্যায় পুঁজিবাজারেও সফল হতে পারবে। পুঁজিবাজারে বিনিয়োগ নারীদের জন্য খুবই উপযোগী।

শনিবার ০৫ আগস্ট বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের সিডব্লিওসিসিআই এর সেমিনার হলে ‘নারী উদ্যোক্তাদের পুঁজি বাজারে বিনিয়োগের সুযোগ ও সম্ভাবনা’ বিষয়ক কর্মশালায় বক্তারা এসব কথা বলেন। চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (সিডব্লিওসিসিআই) এবং আইল্যান্ড সিকিউরিটিজ লিমিটেড যৌথভাবে সেমিনারের আয়োজন করে।

অনুষ্ঠানে সিডব্লিওসিসিআই’র সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবিদা সুলতানা বলেন, নারী উদ্যোক্তারা ঘরে বসে ঘরকন্যার কাজের পাশাপাশি এই ব্যবসায় সম্পৃক্ত হতে পারে। সহযোগিতা পেলে নারী উদ্যোক্তারাও অন্যান্য খাতের ন্যায় পুঁজি বাজারেও সফল হতে পারবে। পুঁজি বাজারে বিনিয়োগ নারীদের জন্য খুবই উপযোগী বলে তিনি মন্তব্য করেন।

আইল্যান্ড সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন বলেন, ব্যবসার খুঁটি-নাটি বিষয়গুলো জানা থাকলে পুঁজি বাজারে বিনিয়োগ কখনোই ঝুঁকিপূর্ণ হয় না।

অনুষ্ঠানে অন্যন্যের মধ্যে সিডব্লিওসিসিআই ভাইস-প্রেসিডেন্ট রুহী মোস্তফা, আইল্যান্ড সিকিউরিটিজের কর্মকর্তা কাজী রকিবুল হাসান, মো. শাহরিয়ার হাসান প্রমূখ বক্তব্য রাখেন।

আজকের বাজার: আরআর/ ০৫ আগস্ট ২০১৭