সাংবাদিক ওমর ফারুকের ইন্তেকাল

অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের বিশেষ প্রতিনিধি ওমর ফারুক আর নেই। রোববার ভোররাত সাড়ে তিনটার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৫১ বছর।

আজ রোববার,৩০এপ্রিল দুপুর ১টায় মরহুম ওমর ফারুকের প্রথম নামাজে জানাজা তার প্রিয় সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক মুরসালীন নোমানী।

শনিবার,২৯ এপ্রিল দুপুরে অফিসে প্রবেশের সময় হৃদরোগে আক্রান্ত হয়ে, অসুস্থ হলে সঙ্গে সঙ্গে তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সংবাদ সংগ্রহ শেষে, শনিবার বেলা দেড়টার দিকে ধানমন্ডির ৩২ নম্বর থেকে অফিসের গেটে এসে পৌঁছার পর, তিনি অসুস্থ হয়ে পড়েন।

হাসপাতালে নেয়ার পর ইসিজি ও এনজিওগ্রামে তার হার্টের শিরায় দু’টি ব্লক ধরা পড়ায় চিকিৎসকের পরামর্শে তাৎক্ষণিকভাবে সিসিইউতে ভর্তি করা হয়। শুরুতে রিং পড়াতে চাইলেও কিছু জটিলতা দেখা দেওয়ায়, তার বাইপাস সার্জারির প্রয়োজন হবে বলে জানিয়েছিলেন চিকিৎসকরা।

ওমর ফারুক কর্মজীবনে দৈনিক সমাচার, দৈনিক রূপালী, দৈনিক আজকের কাগজ, দৈনিক যুগান্তর ও বাংলা ট্রিবিউনে কাজ করেছেন। তিনি ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্থায়ী সদস্য। মৃত্যুর সময় স্ত্রী ও দুই কন্যা রেখে গেছেন সিনিয়র এই সাংবাদিক।

পাঁচ ভাই ও চার বোনের মধ্যে তিনি সবার ছোট। তার প্রথম মেয়ে ফারিহা ওমর ইরা দশম শ্রেণিতে পড়ে এবং দ্বিতীয় মেয়ে দীপিকা ওমর দিয়া ৬ষ্ঠ শ্রেণিতে পড়ে। তার স্ত্রী সানজিদা ওমর সৈকত।
রোববার দুপুর ১টায় ডিআরইউ প্রাঙ্গণে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর দুপুর দুইটার দিকে তার কর্মস্থল বাংলা ট্রিবিউনে দ্বিতীয় জানাজা এবং বাদ আসর মীর হাজিরবাগ খালপাড় জামে মসজিদে তার শেষ জানাজা অনুষ্ঠিত হবে। এরপর রাজধানীর জুরাইন কবরস্থানে সাংবাদিক ওমর ফারুকের মরদেহ দাফন করা হবে।

আজকের বাজার:এলকে/এলকে/৩০এপ্রিল,২০১