সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন দাখিল ফের পেছাল

সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন নাহার রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ফের পিছিয়েছে। আগামী ১৭ জুলাই প্রতিবেদন দাখিলের নতুন তারিখ ধার্য করা হয়েছে। এ নিয়ে ৫৭  বার পেছাল আলোচিত এই মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন।

রোববার (৩ জুন) মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাবের সহকারী পরিচালক এএসপি মহিউদ্দিন আহমেদ প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম মুহাম্মদ মাজহারুল হকের আদালত নতুন তারিখ ধার্য করেন।

প্রথমে এই মামলাটির তদন্তের দায়িত্ত্ব দেওয়া হয় শেরেবাংলা নগর থানার এক উপপরিদর্শকে (এসআই)। পরে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি)  কাছে তদন্তের ভার দেওয়া হয়। ডিবি রহস্য উদ্ঘাটনে ব্যর্থ হলে হাইকোর্টের নির্দেশে ওই হত্যা মামলাটির তদন্তভার যায় র‌্যাবের কাছে।

উল্লেখ্য, ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক গোলাম মোস্তফা সারোয়ার ওরফে সাগর সারোয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন নাহার রুনা ওরফে মেহেরুন রুনি দম্পতি রাজধানীর পশ্চিম রাজাবাজারের বাসায় খুন হন। হত্যাকাণ্ডের সময় বাসায় ছিল তাদের সাড়ে চার বছরের ছেলে মাহির সারওয়ার মেঘ। এ হত্যাকাণ্ডে দেশ-বিদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

রাসেল/