সাত পোড়া খুলি-কঙ্কাল ঢামেকে

মিরপুরের মাজার রোডের জঙ্গি আস্তানায় পুড়ে বিবর্ণ হয়ে যাওয়া সাতজনের মাথার খুলি ও কঙ্কাল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

৬ সেপ্টেম্বর বুধবার বিকাল ৫টা ১০ মিনিটে জঙ্গিদের এসব খুলি-কঙ্কাল হাসপাতালে পৌঁছে বলে দারুস সালাম থানার এসআই ময়নাল জানিয়েছেন।

গত সোমবার রাত ১১টার দিকে মিরপুর মাজার রোডের বর্ধনবাড়ি এলাকার ‘কমল প্রভা’ নামের বাড়িটি ঘেরাও করে র‌্যাব। জঙ্গি আস্তানাটি ঘিরে রাখার প্রায় ২৪ ঘণ্টার মাথায় গতকাল মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে বাড়িটিতে পরপর তিনটি বড় ধরনের বিস্ফোরণ হয়। বাড়ি থেকে আগুন ও ধোঁয়ার কুণ্ডলী বের হয়। বিস্ফোরণের পর র‌্যাবের কর্মকর্তারা বলেন, বাড়ির ভেতরে থাকা জঙ্গিরা নিজেরা বিস্ফোরণ ঘটিয়ে আত্মঘাতী হয়েছেন।

এ ছাড়া বুধবার দুপুর পৌনে ১২টার দিকে গুলির শব্দ পাওয়া যায়। সকালে ওই ভবনে তল্লাশি শুরু করেন বোমা নিষ্ক্রিয়কারী দল, র‌্যাব ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ বুধবার বিকালে ঘটনাস্থলে এক সংবাদ সম্মেলনে জানান, ভবনে সাতজনের কঙ্কাল হয়ে যাওয়া দেহাবশেষ পাওয়া গেছে। নিহতদের মধ্যে জঙ্গি আব্দুল্লাহ, তাঁর দুই স্ত্রী, দুই ছেলে এবং বাকি দুজন কর্মচারী বলে ধারণা করা হচ্ছে। আব্দুল্লাহ জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের আল-আনসার সদস্য ছিলেন।

আজকের বাজার:এলকে/এলকে/ ৬ সেপ্টেম্বর ২০১৭