সালমান খানের জেল এবং বলিউড

বলিউডের হিট মেশিন বলা হয় তাকে। প্রায় ৩০ বছর দীর্ঘ ক্যারিয়ারে একের পর এক সুপারহিট, মেগাহিট ছবি দিয়েছেন তিনি। কিন্তু কৃষ্ণসার হরিণ শিকার মামলায় সালমান খান দোষী সাব্যস্ত হওয়ায় বিপাকে পড়েছে বলিউড। সালমানের ওপর এই মুহূর্তে খাটছে ১,০০০ কোটিরও বেশি টাকা।

সালমানকে জেলে যেতে হলে সঙ্কটে পড়বে ১০০ কোটি টাকা বাজেটের রেমো ডি সুজার রেস ৩। ঈদের সময় ১৫ জুন ছবিটি মুক্তি পাওয়ার কথা। নির্মাতাদের আশা, আগের দুটি রেস ছবির থেকে এই ছবি বহু গুণ বেশি ব্যবসা করবে, কামাবে ২৫০ কোটির মত টাকা। কিন্তু নায়কই যদি অপরাধী সাব্যস্ত হয়ে জেলে যান, তবে হোঁচট খাবে ছবির প্রমোশন।

রেস ৩-র পর সালমানের শুরু করার কথা পরিচালক আলি আব্বাস জাফরের ছবি ভারত-এর শুটিং। এর আগে আলি আব্বাস ও সালমানের দুটি ছবি সুলতান ও টাইগার জিন্দা হ্যায় সুপারহিট হয়েছে। কিন্তু ২০০ কোটি টাকার মত বাজেটের এই ছবির ওপর সবথেকে বড় বাজি ধরেছেন আলি আব্বাস। ভারত-এ ৫টি আলাদা লুকে দেখা যাবে সালমানের।

দাবাং ৩-ও দাবাং সিরিজের তৃতীয় ছবি। আগের দুটি ছবি বক্স অফিসের বহু রেকর্ড ভেঙে দিয়েছে। আগামি জানুয়ারিতে ছবিটি মুক্তি পাওয়ার কথা। কিন্তু সালমান জেলে গেলে শুটিং শুরু হতে পারবে না।

কিক ফ্র্যাঞ্চাইজির পরবর্তী ছবি কিক ২। প্রথম ছবি কিক-এর মত দ্বিতীয়টিতেও দেখা যাবে সালমান ও জ্যাকলিন ফার্নান্ডেজকে। ২০১৯-এর বড়দিনে মুক্তি পাওয়ার কথা ছবিটির।

এছাড়া সালমানকে দেখা যাওয়ার কথা দস কা দম টেলিভিশন শো-এ। অনুষ্ঠানের প্রোমো মুক্তি পেয়ে গিয়েছে। তার জেল হলে সংশ্লিষ্ট চ্যানেল বিশাল আর্থিক ক্ষতির মুখে পড়বে।এছাড়া বিগ বস সিজন ১২-এও সঞ্চালকের ভূমিকায় থাকবেন সালমান। এ বছরের শেষে শুরু হতে পারে শুটিং। সালমান খানের জেল হলে সব কিছু বিশ বাঁও জলে পড়ে যাবে।

এস/