সিঙ্গাপুরে ২০৩০ জন বাংলাদেশি করোনায় আক্রান্ত

সিঙ্গাপুরে নতুন করে ৬২৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ৩৭৫ জনই বাংলাদেশি। শুক্রবার ৩৭৫ জনসহ এখন পর্যন্ত সিঙ্গাপুরে মোট ২০৩০ জন বাংলাদেশি এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

শুক্রবার (১৭ এপ্রিল) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। সিঙ্গাপুরে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫০৫০ জন৷ গতকাল আরও ২৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন৷ এই নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৭০৮ জন।

গতকাল শুক্রবার (১৭ এপ্রিল) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৯৫ বছর বয়স্ক একজন সিঙ্গাপুরীয়ান নাগরিকের মৃত্যু হয়েছে। এই একজন নিয়ে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে এগারজনের মৃত্যু হয়েছে৷

এদিকে প্রাণঘাতী করোনায় বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে, ১ লাখ ৫৪ হাজার ২০৯ জনে। আক্রান্ত প্রায় সাড়ে ২২ লাখ। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন, ৫ লাখ ৬৯ হাজারের বেশি মানুষ।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৩০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এই হিসাবে এখনো যোগ হয়নি বেশ কয়েকটি রাজ্যের আক্রান্তের সংখ্যা। দেশটিতে মৃতের সংখ্যা ৩৭ হাজার ছাড়িয়েছে। যুক্তরাজ্যের কয়েকজন স্বাস্থ্য বিশেষজ্ঞ সতর্ক করে বলেছেন, দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৪০ হাজার ছাড়াতে পারে। ইতালিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ হাজার ৭৪৫ জনে; স্পেনে প্রাণহানির সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে। দক্ষিণ-পূর্ব এশিয়ার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা এখন ইন্দোনেশিয়ায়। আক্রান্ত প্রায় ৬ হাজার; প্রাণহানি হয়েছে ৫২০ জনের।