সিরাজগঞ্জে গৃহবধূকে শ্বাসরোধে হত্যা

Sirajganj

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার মাগুড়া বিনোদ ইউনিয়নের ঘড়গ্রামে মুর্শিদা খাতুন (২৫) নামে এক গৃহবধূকে বালিশ চাপা দিয়ে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে নেশাগ্রস্ত স্বামীর বিরুদ্ধে।

শুক্রবার (১০ আগস্ট) রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত গৃহবধূর পরিবারের অভিযোগ, এ বিষয়ে থানায় একটি হত্যা মামলা করতে চাইলে মামলা নেয়নি পুলিশ।

তাড়াশ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, গৃহবধুকে বালিশ চাপা দিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে কিনা তা ময়না তদন্তের রির্পোট আসার পর জানা যাবে। এরপর প্রয়োজনীয় আইনী ব্যবস্থা নেয়া হবে। মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

মুর্শিদার বাবা আব্দুর রশিদ জানান, ৭ বছর আগে একই গ্রামের আবুল কালামের ছেলে সাইদুর রহমানের সঙ্গে তার মেয়ে মুর্শিদার বিয়ে হয়। বিয়ের পর থেকেই তার মেয়ে স্বামী সাইদুরের বিরুদ্ধে নেশা গ্রহণের অভিযোগ করে কয়েকবার রাগ করে বাবার বাড়িতে চলে আসেন। গত শুক্রবার রাত ১১টার দিকে ঢাকায় শ্রমিকের কাজ করে নেশাগ্রস্ত অবস্থায় স্বামী সাইদুর বাড়ি ফেরেন। এরপরই স্বামী-স্ত্রীর মধ্যে বাগ-বিতণ্ডা শুরু হয়।

মুর্শিদার স্বজনেরা জানান, হঠাৎ করে গভীর রাতে মুর্শিদার মৃত্যুর খবর একই গ্রামের তার বাবার বাড়িতে খবর পাঠানো হয়। পরে আত্মীয় স্বজনরা ঘটনাস্থলে পৌঁছে দেখে খাটের যে দিকে মুর্শিদা শুয়ে আছে সেইদিকে খাটটির পা ভাঙা। তাদের ধারণা বালিশ চাপা দিয়ে শ্বাসরোধ করে মুর্শিদাকে হত্যার সময় ধস্তাধস্তিতে ওই খাটের পা ভেঙে গেছে। আর এর পরপরই মুর্শিদার স্বামী ও শ্বশুর বাড়ির লোকজন বাড়ি ছেড়ে পালিয়ে গেছে। পরে তারা থানা খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে।

আজকের বাজার/একেএ