সিরাজগঞ্জে যুবকের কান কেটে দিল ৩ ব্যবসায়ী

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় খড়ের বায়নার টাকা ফেরত না পেয়ে ফরিদুল ইসলাম নামে এক যুবককে মারধর করে কান কেটে দিয়েছে ৩ ব্যবসায়ী। আহত ফরিদুল ওই গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে।

শুক্রবার (৮ জুন) সন্ধ্যায় উপজেলার বারুহাস ইউনিয়নের শিবপুর গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা আহত ফরিদুলকে উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়।

সিরাজগঞ্জ সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. ফয়সাল আহম্মেদ জানান, আহত ফরিদুলের কানে অস্ত্রাপাচার করতে হবে। আশঙ্কা করা হচ্ছে ভবিষ্যতে তার শ্রবণ শক্তিতে সমস্যা দেখা দিতে পারে।

আহত যুবকের মা ফরিদা খাতুন জানান, গত মার্চ মাসে তাড়াশে গো-খাদ্যের সংকট দেখা দেয়। ওই সময় বিনসাড়া এলাকার খড় ব্যবসায়ী জামাল হোসেন, ইব্রাহিম ও আউয়াল হোসেন মিলে ফরিদুল ইসলামের একটি খড়ের পালা ২৫ হাজার টাকায় কিনে রাখেন। তখন বায়না বাবদ ১১ হাজার টাকা দেন তারা। এরপর ক্রমশ দাম কমতে থাকায় খড় না নিয়ে বায়নার টাকা ফেরত নিতে চাপ দেন ব্যবসায়ীরা। এ অবস্থায় বায়নার টাকা ফেরত না দিয়ে ব্যবসায়ীদের খড়ের পালা নিতে বলেন ফরিদুল। একপর্যায়ে শুক্রবার সন্ধ্যা ফরিদুল ইসলাম বিনসাড়া বাজারে গেলে ওই ব্যবসায়ীরা তাকে একটি ঘরে আটকে রেখে মারধর ও ছুরিকাঘাত করে। এতে তার ডান কান কেটে অল্পের জন্য শরীর থেকে বিচ্ছিন্ন হয়নি। পরে স্থানীয়রা তাকে উদ্ধারের পর প্রথমে তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়।

তাড়াশ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, ঘটনাটি শুনেছি। আহত যুবককে চিকিৎসা নিতে বলা হয়েছে। এ ঘটনায় স্বজনদের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।

আজকের বাজার/আরআইএস