সিরিয়ার পূর্ব ঘৌটায় চারদিকে লাশ আর লাশ

EDITORS NOTE: Graphic content / The bodies of victims of reported regime shelling on the rebel-held town of Hamouria, are seen at a make-shift morgue in the besieged Eastern Ghouta region on the outskirts of the capital Damascus on March 7, 2018. / AFP PHOTO / Abdulmonam EASSA

সিরিয়ার পূর্ব ঘৌটায়  স্বেচ্ছাসেবী কর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু ছবি প্রকাশ করেছে । ছবিতে দেখা যায় , চারদিকে লাশ আর লাশ। নিহতদের লাশ দাফনেরও সুযোগ পাচ্ছেন না স্বেচ্ছাসেবীরা। বোমা বর্ষণ থামলে দাফন করা হবে বলে সারিবদ্ধভাবে লাশ রেখে দেয়া হচ্ছে।খবর আলজাজিরার।

স্পেনীয় সংবাদপত্র আল বাইসকে ঘৌটার একটি হাসপাতালের এক ডাক্তার বলেন, এখানে নিহতদেরকে দাফনের সময় নেই এবং সময় নেই তাদের সংখ্যা গণনারও। এমনকি আমরা হাসপাতালের পেছনের উঠানে ৩০টি লাশ সারি করে রেখে দিতে বাধ্য হয়েছি।

উল্লেখ্য,  রুশ বাহিনীর সহায়তায় ১৮ ফেব্রুয়ারি থেকে বিদ্রোহী-নিয়ন্ত্রিত পূর্ব ঘৌটায় অভিযান চালাচ্ছে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ বাহিনী। পূর্বঘৌটায় বোমা বর্ষণ  অব্যাহত আছে। এটি বিদ্রোহীদের নিয়ন্ত্রিত শেষ গুরুত্বপূর্ণ এলাকা। অভিযানে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,১৫০ জনে।

আজকের বাজার/আরজেড