সিলেটে মাংস বিক্রি বন্ধ ঘোষণা

সিলেট নগরীতে গরু ও ছাগলের মাংস বিক্রি বন্ধের ঘোষণা দিয়েছেন ব্যবসায়ীরা। বৃহস্পতিবার থেকে বিক্রি বন্ধের কার্যক্রম চলবে। বুধবার দিবাগত রাত ১টায় এক জরুরি বৈঠকে সিলেট মহানগর মাংস ব্যবসায়ী সমবায় সমিতির নেতারা এ ঘোষণা দেন।

সমিতির সাধারণ সম্পাদক আব্দুল খালিক বলেন, ‌‌‌সিলেট সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ মহানগরী এলাকায় গরুর মাংস ৬০০ ও ছাগলের মাংস ৮৫০ টাকা নির্ধারিত করে দিয়েছে। কিন্তু আমরা যে দামে গুরু বা ছাগল কিনি সে অনুযায়ী সিসিক নির্ধারিত দামে মাংস বিক্রি করলে আমাদের লোকসান হয়। আমরা গত এক মাস থেকে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর কাছে দাম বাড়ানোর দাবি জানিয়ে এলেও সর্বশেষ সিসিক কর্তৃক ধার্যকৃত দাম ঐ ৬০০ ও ৮৫০ টাকাই রেখে দেওয়া হয়েছে। তাই বাধ্য হয়ে আমরা বৃহস্পতিবার থেকে গরু ও ছাগলের মাংস বিক্রি বন্ধ করে দিচ্ছি। আমরা লোকসান দিয়ে তো ব্যবসা করতে পারব না।

তিনি আরো বলেন, সিলেটের বাইরে অন্যান্য স্থানে এ দামের চাইতে বেশি টাকায় গরু ও ছাগলের মাংস বিক্রি করা হয়। আমরা গরু-ছাগল কিনি সিলেটের বাইরে থেকে। তাই পশুর দাম পড়ে বেশি। আমরা সারাদেশে এক দাম নির্ধারিত করে দিতে সরকারের প্রতি অনুরোধ জানাচ্ছি। ব্যবসায়ীদের দাবি আদায় না হওয়া পর্যন্ত সিলেটে গরু ও ছাগলের মাংস বিক্রি বন্ধ রাখা হবে। খবর-ডেইলি বাংলাদেশ

আজকের বাজার/আখনূর রহমান