সিয়াম যেভাবে চলচ্চিত্রে এলেন

বাংলা নাটকে সাম্প্রতিক সময়ে খুব জনপ্রিয় হয়েছেন সিয়াম। তবে তার এই জনপ্রিয়তা এখন আর ছোট পর্দার গণ্ডির মধ্যে সীমাবদ্ধ নেই।  সিয়াম এখন বড় পর্দার মানুষ। ধারণা করা হচ্ছে ঢাকাই সিনেমার রাজপুত্রের আসন দখন করতে যাচ্ছেন তিনি।

কিন্তু সিয়াম কিভাবে এলো সিমায়? তা অনেকেরই অজানা।

জাজ মাল্টিমিডিয়ার ‘পোড়ামন-২’ সিনেমার জন্য সিয়াম কিন্তু প্রথম পছন্দের ছিলেন না। এর আগে দুই তিন যুক্ত হয়েছিলেন। শেষ পর্যন্ত সিয়ামই চূড়ান্ত হন। এটাও বলতে গেলে সিনেম্যাটিক গল্প। গত কোরবানির ঈদের আগে বান্দরবানে মাসুদ আহমেদের একটি নাটকের শুটিং করছিলেন সিয়াম। একটা শর্ট ছিল ফিল্মি স্টাইলে। যখন শর্টটি দিলেন সিয়াম, ডিওপি খায়ের খন্দকার মুগ্ধ হলেন। এরপরের গল্পটাই সিয়ামকে নিয়ে এলো চলচ্চিত্রে।

কীভাবে? সিয়াম বলেন, যখন হোটেলে ফিরছিলাম তখন খায়ের ভাই আমাকে বললেন, সিয়াম তোমার আসলে এখন ফিল্ম করা দরকার। আমি নাকচ করে দিলাম কেননা আমি চলচ্চিত্রের জন্য প্রস্তুত না। কিন্তু তিনি নাছোড়বান্দা। জানালেন এক ছোট গল্প শোনাবেন অন্তত গল্পটা যেন শুনি।

সিয়াম সেই গল্পটাই শুনলেন উত্তরার একটি শুটিং বাড়ির ছাদে। চয়নিকা চৌধুরীর একটি নাটকের শুটিংয়ের সময় খায়ের খন্দকার রায়হান রাফিকে নিয়ে  এলেন। ছাদে বসেই রাফির কাছে গল্প শুনলেন। সিয়ামের ভাষায়, আমি গল্পটা শুনে বাকরুদ্ধ। সত্যি বলতে কি আমার অজান্তেই চোখের কোণে পানি চলে  এসেছিল। এরপর আমি বাসায় জানাই। জাজ মাল্টিমিডিয়ার আজিজ ভাই আব্বুর সাথে কথা বললেন। পরিবারের সম্মতি পেয়েই কাজ শুরু করি।

রাসেল/