সূচকের উত্থানে লেনদেন শেষ

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেন।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৪৬১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৪৯ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১১২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭০ টির, দর কমেছে ১০৯ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৭১টির।

ডিএসইতে ৯৩৮ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। ডিএসইতে আগের দিন থেকে ১১৩ কোটি ৭৬ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৮২৪ কোটি ৩৬ লাখ টাকার।

অপরদিকে,চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৩৭ পয়েন্ট বেড়ে ১৫ হাজার ৭৯৯ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ৩৯ কোটি ৮১ লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ২৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২১টির, দর কমেছে ৭৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির।