সূচকের উত্থানে শেষ লেনদেন

ইদের আগে শেষ কার্যদিবসে আজ সূচকের উত্থানে সারাদিন লেনদেন চলে দেশের দুই স্টক এক্সচেঞ্জের লেনদেন। সেই ধারাবাহিকতায় উর্ধমূখী প্রবনতায় লেনদেন শেষ হয়।আজ গতদিনের চেয়ে মোট লেনদেনর পরিমানও বেড়েছে। দিনশেষে ডিএসইতে লেনদেন ছাড়িয়েছে ৪২৫ কোটি টাকা।

বাজার বিশ্লেষণ করে দেখা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক (ডিএসইএক্স) ২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫ হাজার ৩৭৭ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ ইনডেক্স ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২১৪ পয়েন্টে। ডিএস৩০ ইনডেক্স প্রায় ৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৮৭৬ পয়েন্টে। আর এসময় মোট লেনদেন হওয়া ৩৪৫ টি প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮০ টির, দর কমেছে ১১৫ টির, আর অপরিবর্তিত রয়েছে ৫০ টির।

অপরদিকে একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মোট লেনদেন ছাড়িয়েছে ৪ কোটি ৯৫ টাকা। সিএসইর সার্বিক মূল্যসূচক (সিএএসপিআই) বা অল শেয়ার প্রাইস ইনডেক্স ৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৩৭৫ পয়েন্টে। লেনদেন হওয়া ২৪৪ টি প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর কমেছে ৮৩ টির, দর বেড়েছে ১২৭ টির আর অপরিবর্তিত অবস্থায় রয়েছে ৩৪ টির দর।

 

আজকের বাজার/মিথিলা