সূচকের ব্যাপক পতনে কমেছে লেনদেনও

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেন।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৪২২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৪৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৩৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৯২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৯ টির, দর কমেছে ২৩১ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৬২টির।

ডিএসইতে ৮২৪ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিনের তুলনায় ডিএসইতে ৩৭১ কোটি ৩৮ লাখ টাকার লেনদেন কমেছে। আগেরদিন লেনদেন হয়েছিল ১ হাজার ১৯৫ কোটি ৭৫ লাখ টাকার।

অপরদিকে,চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৫৮ পয়েন্ট কমে ১৫ হাজার ৬৭০ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে কোটি লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ২৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৯টির, দর কমেছে ১৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির।