সূচকের ব্যাপক পতনে লেনদেন শেষ

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ব্যাপক পতনে লেনদেন শেষ হয়েছে। আজকের পতন নিয়ে টানা ৭ কার্যদিবস পতন হয়েছে। রোববার সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেনও আগের দিনের তুলনায় কিছুটা কমেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪১০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১০২৯ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৭৫ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৬টির, দর কমেছে ২৮৯টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২০টির।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪৫৬ কোটি ১৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১০৫ কোটি ২৪ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৫৬১ কোটি ৪১ লাখ টাকার।

অরপদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২২৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৫১৫ পয়েন্টে।

দিনভর সিএসইতে হাত বদল হওয়া ২৪০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৭টির, কমেছে ২০০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩টির দর। আজ সিএসইতে ১৫ কোটি ৭০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।