সূচকের সাথে বেড়েছে লেনদেনও

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার মূল্য ‍সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে আগের দিনের চেয়ে লেনদেনও বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে।

সোমবার ডিএসইতে মোট ৪৩৭ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল ডিএসইতে ৪০৬ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছিল। এই হিসাবে ডিএসইতে ৩১ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার লেনদেন বেড়েছে।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২৪২টির, কমেছে ৯৩টির। আর অপরিবর্তিত রয়েছে ১৮টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ২৬ পয়েন্ট বেড়ে ৫ হাজার ১৬০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১৮৬ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৮৪৪ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২০ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৮৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৮০৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৭৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৮৩টির, কমেছে ৭২টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির শেয়ার দর।