হলি আর্টিজান মামলার আসামি শরিফুল ইসলাম ৬ দিনের রিমান্ডে

গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার অন্যতম আসামি এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রেজাউল করিম হত্যা মামলার মৃত্যুপ্রাপ্ত আসামি জঙ্গি শরিফুল ইসলাম ওরফে খালিদের ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরীর আদালত রিমান্ডের আদেশ দেন।

এদিন রাজধানীর মুগদা থানায় র‌্যাব-১ এর ডিএডি মফিজুল ইসলামের দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় শরিফুলকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর সহকারী পুলিশ কমিশনার (এএসপি) মো. সালাউদ্দিন ।

রিমান্ড আবেদনে বলা হয়, এ আসামি বাংলাদেশ সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় সদস্য এবং শীর্ষস্থানীয় নেতা। সে জেএমবি কর্তৃক বাংলাদেশে পরিচালিত হামলাগুলোর পরিকল্পনাকারী এবং মুখপাত্র। এ আসামি নাশকতা সৃষ্টির মাধ্যমে বাংলাদেশকে একটি অকার্যকর, ভঙ্গুর রাষ্ট্র হিসেবে বিশ্ব দরবারে পরিচিতি করার জন্য নানাবিধ ষড়যন্ত্রমূলক কার্যকলাপে লিপ্ত রয়েছে। এ মামলার মূল রহস্য উদঘাটনসহ জঙ্গি কার্যকলাপের মূল উৎপাটনের স্বার্থে ব্যাপক জিজ্ঞাসাবাদের প্রয়োজন।

প্রসঙ্গত, শরিফুল ইসলাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রেজাউল করিম হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী। আলোচিত এই হত্যা মামলায় আদালত তাকে মৃত্যুদণ্ড দেন। মৃত্যুর পরোয়ানা মাথায় নিয়ে আত্মগোপনে ছিলেন এই জঙ্গি।

এছাড়া হলি আর্টিজান মামলায় শরিফুল চার্জশিটভুক্ত আসামি। মামলাটি বর্তমানে সাক্ষ্যগ্রহণের পর্যায়ে রয়েছে। এর মধ্যে মামলায় ১৬ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে।

আজকের বাজার/এমএইচ