হামলায় ছাত্রলীগের সম্পৃক্ততা নেই: ছাত্রলীগ সভাপতি

গত শনিবার থেকে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্তে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর বিচ্ছিন্নভাবে বার বার হামলা চালানোর ঘটনা ঘটেছে। আন্দোলনকারীদের দাবি, হামলাকারীরা ক্ষমতাসীন ছাত্রলীগের নেতাকর্মী। এদের মধ্যে কেন্দ্রীয় নেতারাও রয়েছেন।

তবে তাদের এই দাবিকে অযৈক্তিক বলে দাবি করে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলার ঘটনায় ছাত্রলীগের কোনো সম্পৃক্ততা নেই।

সোমবার (০২ জুলাই) দেশের শীর্ষস্থানীয় একটি অনলাইন পত্রিকাকে তিনি একথা জানান।

ছাত্রলীগ সভাপতি বলেন, দেশের কোথাও কোটা সংস্কার ইস্যুতে আন্দোলন আমাদের চোখে পড়েনি। কোনো আন্দোলনকারীর ওপর ছাত্রলীগের নেতাকর্মীরা হামলাও করেনি।

তিনি বলেন, আমরা যতদূর জেনেছি, কোটা সংস্কার আন্দোলনে যুক্ত ছিল এমন কিছু লোক, যারা প্রত্যক্ষভাবে ছাত্রদল-শিবির করে। তারা একটি বিশেষ গোষ্ঠী থেকে আর্থিক সুবিধা নিয়ে সরকারবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তাদের এই ষড়যন্ত্রের সঙ্গে কোটা সংস্কার আন্দোলনকারীদের আরেকটি অংশ নেই, যার কারণে নিজেদের মধ্যে কলহ তৈরি হয়েছে এবং একে অপরের ওপর হামলার ঘটনা ঘটছে।

সাইফুর রহমান সোহাগ বলেন, অন্যের দোষ ছাত্রলীগের ওপর চালিয়ে দেয়ার ঘটনা এদেশে এই প্রথম না। আগেও হয়েছে। বিভিন্ন সংবাদমাধ্যম সেসব ফলাও করে প্রকাশ করে থাকে। আমি স্পষ্টভাবে বলছি, দেশের কোথাও এ ধরনের ঘটনায় কোনোভাবেই ছাত্রলীগের সম্পৃক্ততা নেই।

আজকের বাজার/এমএইচ

 

“>