হৃদরোগের আধুনিক চিকিৎসা বিষয়ক ১৮তম আন্তর্জাতিক সম্মেলন শুরু

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের উদ্যোগে হৃদরোগের আধুনিক চিকিৎসাবিষয়ক ১৮তম আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে।
আজ শুক্রবার সকালে হাসপাতাল মিলনায়তনে অনুষ্ঠিত দুদিন ব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করেন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের মহাসচিব অধ্যাপক খন্দকার আব্দুল আউয়াল (রিজভী)।
সম্মেলনে স্বাগত বক্তব্য দেন সম্মেলনের সায়েন্টিফিক কমিটির চেয়ারম্যান ও ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের অ্যাকাডেমিক অ্যাফেয়ার্স-এর পরিচালক অধ্যাপক ফজিলা-তুন-নেসা মালিক।
এ সময় তিনি বলেন, ২০০৬ সাল থেকে এ প্রতিষ্ঠানের চেয়ারম্যান জাতীয় অধ্যাপক ব্রিগে. (অব.) আব্দুল মালিকের নেতৃত্বে হৃদরোগের ওপর আন্তর্জাতিক এই সম্মেলন অনুষ্ঠিত হয়ে আসছে। এই সম্মেলনে দেশ-বিদেশের খ্যাতনামা হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসকগণ আধুনিক চিকিৎসা পদ্ধতি নিয়ে আলোচনা করেন। এতে দেশের তরুণ চিকিৎসকরা উপকৃত হন।
দুদিনব্যাপী এই আন্তর্জাতিক সম্মেলনে ২৪ জন বিদেশিসহ মোট ১৭০ জন হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক হৃদরোগের আধুনিক চিকিৎসা পদ্ধতির ওপর তাঁদের গবেষণা প্রবন্ধ উপস্থাপন করবেন।
এতে ১৫শ’বেশি চিকিৎসক ও নার্স অংশগ্রহণ করছেন। একই সঙ্গে তারা হৃদরোগের আধুনিক চিকিৎসা সম্পর্কে সম্যক ধারণা লাভ করবেন।
এবারের সম্মেলনে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, কানাডা, জাপান, পোল্যান্ড, মালয়েশিয়া, সিঙ্গাপুর, নেপাল ও ভারতের খ্যাতনামা হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসকরা অংশগ্রহণ করছেন।