২ বছর পর বুড়িমারী স্থলবন্দরে ভ্রমণ উন্মুক্ত

ভ্রমণসহ সব ভিসাধারীদের যাতায়াতের জন্য দীর্ঘ দুই বছর পর উন্মুক্ত করে দেওয়া হয়েছে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন চেকপােস্ট। বহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশনের এসআই মাে. আনােয়ার হােসেন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, এখন থেকে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দুই দেশের যাত্রীরা পারাপারা করতে পারবেন। বুধবার সাড়ে ১২টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ১১টা পর্যন্ত উভয় দেশের ৪০ জন পাসপাের্টধারী যাত্রী বুড়িমারী স্থলবন্দর চেকপােস্ট ব্যবহার করেছেন।

তিনি আরো বলেন, এ পথে ২০২২ সাল যেসব ভিসাধারী অনুমাদন পাবেন এবং যাদের ভিসায় চ্যাংরাবান্ধা উল্লেখ থাকবে, তারা এ পথ ব্যবহার করে ভারতে যাতায়াত করতে পারবেন। একইভাবে ভারতীয় ভিসাধারীরাও একই পথে যাতায়াত করতে পাবেন।

করােনাভাইরাসের কারণে প্রায় দুই বছর ভ্রমণ ভিসাধারীদের বুড়িমারী-চ্যাংরাবান্ধা রুটে যাতায়াত বন্ধ ছিল। এতে রংপুর, লালমনিরহাট, নীলফামারী, কুড়িগ্রামের পাসপার্ট যাত্রীদের ভারতে প্রবেশ কষ্টকর ছিল। সম্প্রতি বুড়িমারী স্থলবন্দর খুলে দেওয়ার খবরে স্বস্তি ফিরেছে দেশের উত্তরাঞ্চলের বিভিন্ন জেলার ভ্রমণপিপাসু, রোগী ও ব্যবসায়ীদের মাঝে। খবর-ডেইলি বাংলাদেশ

আজকের বাজার/আখনূর রহমান