ইউএস বাংলার বিমান বিধ্বস্ত

৩২ বাংলাদেশির ভাগ্য অনিশ্চিত

নেপালের কাঠমান্ডু ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণকালে বাংলাদেশি এয়ারলাইন্স ইউএস বাংলার একটি ফ্লাইট বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় ৫০ জন নিহত হওয়ার খবর দিয়েছে দেশটির গণমাধ্যম মাই রিপাবলিক।

ইউএস বাংলা এয়ারলাইনসের বতার দিয়ে বিভিন্ন গণমাধ্যম বলছে বিমানটিতে ক্রুসহ মোট ছিলেন ৭১ জন। এর মধ্যে ৬৭ জন যাত্রী। আর বাংলাদেশি ছিলো ৩২ জন।

আর এই ৩২ জন বাংলাদেশি যাত্রীর ভাগ্য এখন অনিশ্চিত। এদের মধ্যে পরিকল্পনা মন্ত্রণালয়ের ২ জন কর্মকর্তা ছিলেন বলে জানিয়েছে পরিকল্পনা মন্ত্রনালয়।

পরিকল্পনা মন্ত্রণালয় দুজন যাত্রী হলো সাধারণ অর্থনীতি বিভাগের সিনিয়র সহকারী প্রধান নাজিয়াআফরিন চৌধুরীও উম্মে সালমা। বিষয়টি নিশ্চিত করেছে জিইডির সদস্য ড. শামসুল আলম।

এছাড়া নেপালের ৩৩ জন, মালদ্বীপের ১ জন ও চীনেরএক জন যাত্রী ছিলেন। নেপালী যাত্রীদের মধ্যে ১৩ জন সিলেটের রাগিব-রাবেয়া মেডিকেল কলেজের  শিক্ষার্থী।

তবে ঘটনায় এখন পর্যন্ত ৪৫ জন যাত্রী নিহত হয়েছেন বলে জানিয়েছে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মন্ত্রী শাহরিয়ার আলম। নিখোঁজ রয়েছেন ১০ জন এবং হাসপাতালে ভর্তি করা হয়েছে ১৬ জনকে।

আন্তর্জাতিক বিমানবন্দরের মুখপাত্র প্রেম নাথ ঠাকুর বলেছেন, রানওয়েতে অবতরণের চেষ্টার সময় বিমানটিতে আগুন ধরে যায়। পরে বিমানবন্দরের পাশের একটি ফুটবল মাঠে বিমানটি বিধ্বস্ত হয়।

আরএম/