৩ সড়কে রিকশা চলাচল বন্ধের প্রতিবাদে রামপুরায় সড়ক অবরোধ

কুড়িল-সায়েদাবাদসহ রাজধানীর তিনটি প্রধান সড়কে রিকশা চলাচলের ওপর নিষেধাজ্ঞা তুলে নেয়ার দাবিতে মঙ্গলবার সকালে রামপুরায় সড়ক অবরোধ করেছেন রিকশাচালকরা।

রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কুদ্দুস ফকির জানান, সকাল সাড়ে ৮টার দিকে বেটার লাইফ হাসপাতালের সামনে ব্যারিকেড দিয়ে সড়ক অবরোধ করেন কয়েকশ’ রিকশাচালক।

সড়ক অবরোধের কারণে রামপুরা, বাড্ডা, গুলশান, কুড়িল ও আশপাশের এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। গুরুত্বপূর্ণ সড়কের একটি বড় অংশ বন্ধ থাকায় অফিসগামী যাত্রী ও স্কুল-কলেজের শিক্ষার্থীরা চরম দুর্ভোগে পড়েন। বাধ্য হয়ে অনেককে পায়ে হেঁটে গন্তব্যে যেতে দেখা যায়।

এর আগে গতকাল সোমবারও মুগদা, মানিকনগর, মাণ্ডা, বালুরমাঠ ও কমলাপুর টিটিপাড়ায় সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন রিকশা চালকরা।

উল্লেখ্য, গত ৩ জুলাই ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনকে প্রধান করে গঠিত বিশেষ কমিটির বৈঠকে রাজধানীর তিনটি গুরুত্বপূর্ণ ও বড় সড়কে ৭ জুলাই থেকে রিকশা চলাচল বন্ধ করার সিদ্ধান্ত নেয়া হয়।

সড়ক তিনটি হলো- কুড়িল থেকে রামপুরা হয়ে সায়েদাবাদ, গাবতলী থেকে আসাদগেট হয়ে আজিমপুর এবং সাইন্স ল্যাব মোড় থেকে শাহবাগ।

রাজধানীর যানজট কমানোর লক্ষ্যে ঢাকার সড়ক থেকে অবৈধ গাড়ি সরানো ও ফুটপাত দখলমুক্ত করার উদ্দেশে এ সিদ্ধান্ত নেয়া হয়।

সূত্র – ইউএনবি