৬ জানুয়ারি এস্কয়ার নিটের আইপিও আবেদন শুরু

আগামী ৬ জানুয়ারি রোববার থেকে শয়ার প্রাথমিক গণ প্রস্তাব বা আইপিও আবেদন গ্রহণ শুরু হবে এস্কয়ার নিট কম্পোজিটের । সম্প্রতি বুক বিল্ডিং পদ্ধতিতে আইপিও অনুমোদন পায় প্রতিষ্ঠানটি।

কোম্পানী সূত্রে এ তথ্য জানা যায়।

আরও জানা যায়, ৬ জানুয়ারি আইপিও আবেদন গ্রহণ শুরু হবে যা চলবে ২০ জানুয়ারি পর্যন্ত। গেল ২৭ নভেম্বর বুক বিল্ডিং পদ্ধতিতে আইপিও মাধ্যমে ৩ কোটি ৪৮ লাখ ৯৫ হাজার ৮৩৩ টি সাধারণ শেয়ার ছাড়ার অনুমোদন দেয় কমিশন। প্রতিষ্ঠানটি ৪০ টাকা মূল্যে (প্রান্ত সীমা মূল্য থেকে ১০ শতাংশ বাট্টায়) ১ কোটি ৪ লাখ ৬২ হাজার ৫০১ টি সাধারণ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে বিক্রি করবে। এছাড়া বুক বিল্ডিং পদ্ধতির মাধ্যমে ৩ কোটি ৪৮ লাখ ৯৫ হাজার ৮৩৩টি শেয়ারের মধ্যে ২ কোটি ৮ লাখ ৩৩ হাজার ৩৩২টি শেয়ার ৪৫ টাকা মূল্যে যোগ্য বিনিয়োগকারীদের নিকট ইস্যু করা হবে।এর আগে গত ৯ জুলাই থেকে ১২ জুলাই চলে নিলাম । নিলামে প্রতিষ্ঠানটির কাট-অফ প্রাইস নির্ধারণ করা হয় ৪৫ টাকা।

পুঁজিবাজার থেকে উত্তোলিত টাকা ভবন নির্মাণ, নতুন প্রকল্প, মেশিনারিজ কেনা ও আইপিও বাবদ খরচ করা হবে। প্রতিষ্ঠানটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

উল্লেখ্য, ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় বা ইপিএস এসেছে ২ টাকা ৫২ পয়সা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাড়িয়েছে ৪৫ টাকা ৮৩ পয়সা। আর পুনর্মূল্যায়ন ছাড়া এনএভি ২৫ টাকা ৯৬ পয়সা।