উত্তরার অগ্নিকাণ্ডে ২ মরদেহ উদ্ধার

রাজধানী ঢাকার উত্তরা ৪ নম্বর সেক্টরে রাজলক্ষ্মী ভবনের বিপরীত দিকে দুইটি ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। সোমবার ০৩ জুলাই ভোর ৫টার দিকে আগুন লাগার পর সকাল ৯টার দিকে তা নিয়ন্ত্রণে সক্ষম হয় সার্ভিস সার্ভিস। আগুন নিয়ন্ত্রণের পর হোটেল সি-শেল থেকে ২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন) মেজর শাকিল নেওয়াজ জানান, হোটেল সি-শেলের ৩০২ নম্বর কক্ষ থেকে একজন নারী ও একজন পুরুষের অগ্নিদগ্ধ মরদেহ উদ্ধার করা হয়েছে। তাদের নাম-পরিচয় এখনও জানা যায়নি।নিহতদের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের নাম-পরিচয় জানতে হোটেল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। তবে এখন পর্যন্ত নিহত ব্যক্তিদের পরিচয় জানাতে পারেনি হোটেল কর্তৃপক্ষ।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বরত কর্মকর্তা জানান, উত্তরা ৪ নম্বর সেক্টরে ৬তলা একটি ভবন এবং পাশের ভবনে আগুন লাগে। ৬তলা ভবনটির নিচতলায় একুশে নামে একটি রেস্তোরাঁ এবং একতলা থেকে ৪তলায় সি-শেল হোটেল রয়েছে। ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট প্রায় ৪ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। এই আগুনে একুশে রেস্তোরাঁ, সি-শেল হোটেল ও পার্টি সেন্টার বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে সি-শেল হোটেলে অতিরিক্ত ডেকোরেশন ও ফলস সিলিং থাকায় ক্ষতি বেশি হয়েছে বলেো জানান তিনি।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা মিজানুর রহমান বলেন, এখন পর্যন্ত আগুন লাগার কারণ জানা যায়নি।

স্থানীয় বাসিন্দারা জানান, ভোরে সি-শেল রেস্তারাঁর ভবন থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। এর অল্প কিছুক্ষণ পরই পাশের ভবনে আগুন ছড়িয়ে পড়ে।

আজকের বাজার: আরআর/ ০৩ জুলাই ২০১৭