বিশ্বকাপ পিছিয়ে গেলে বাংলাদেশের লাভ : ডমিঙ্গো

চলতি বছরের অক্টোবরে রয়েছে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ। যেখানে দেশসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসানের কোনো বিকল্প নেই। এক্ষেত্রে

করোনা ভাইরাসের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ পেছালে বাংলাদেশ লাভবান হবে বলে জানিয়েছেন টাইগারদের হেড কোচ রাসেল ডমিঙ্গো। আজ রবিবার (২৬ এপ্রিল) দেশের একটি শীর্ষস্থানীয় টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

ডমিঙ্গো বলেন, দেখে মনে হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়সূচি পুনরায় নির্ধারণ করা হতে পারে৷ পিছিয়ে গেলে সাকিবকে গোটা টুর্নামেন্টেই পাব আমরা।

‘তবে অক্টোবরে খেলা হলে আমরা তাকে (সাকিবকে) পাচ্ছি না’ উল্লেখ করে টাইগারদের হেড কোচ বলেন, সেক্ষেত্রে বিশ্বকাপ পেছালে লাভটা হবে বাংলাদেশেরই।

লকডাউনের এই সময়টায় খেলা না থাকলেও ক্রিকেটাররা সময় পেয়েছে পরিবারের সঙ্গে সময় কাটানোর। এটাকে মানসিক প্রস্তুতির অংশ হিসেবেও দেখছেন টাইগার কোচ। তবে আছে দুশ্চিন্তাও।

টাইগার কোচ বলেন, এসময়ে তারা নিজেদের মানসিকভাবে প্রস্তুতিরও সুযোগ পেয়েছেন৷ লকডাউনের ভেতর খেলোয়াড়দের কিছু মানসিক ব্যাপারও আছে। তারা এখন পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছে ঠিকই তবে লম্বা সময় ক্রিকেটের সঙ্গে না থাকা খেলোয়াড়দের নিয়ে একজন কোচের দুশ্চিন্তাও কম না।

তিনি বলেন, অনেকে আছেন যারা আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়কত্বের পাশাপাশি টেস্ট ও ওয়ানডেতে দলের হয়ে ওপেনিংয়ে ব্যাট করেছেন। এছাড়া গ্রায়েম স্মিথ ১২ বছর ধরে অধিনায়ক হিসেবে ওপেনিংয়ে ব্যাটিং করেছেন। আশা করি তামিমেরও কোনও সমস্যা হবে না।

অ্যালিস্টার কুকও দায়িত্ব নিয়ে অনেক দিন ধরে খেলেছেন এবং অনেকেই দীর্ঘ সময় ধরে এটি করছেন। সুতরাং এ নিয়ে কোনো সমস্যা নেই, যোগ করেন তিনি।

আজকের বাজার /এ. এ