মিঠুন-মিরাজের জায়গায় ফিরতে পারে লিটন-রুবেল

চলতি বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে বিপক্ষে টাইগার একাদশে পরিবর্তন আসতে পারে। নয় ম্যাচের মধ্যে মাঠে গড়িয়েছে তিনটি। যার মধ্যে ১ জয়, দুই হার।

মঙ্গলবার ব্রিস্টল কাউন্টি মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুটি পরিবর্তন হতে পারে বাংলাদেশ দলে। মোহাম্মদ মিঠুনের জায়গায় লিটন দাস ও মেহেদী হাসান মিরাজের জায়গায় রুবেল হোসেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি সূত্র বলেন, আমরা ব্যাটিং নিয়ে ভাবছি। এখনো টিম মিটিং হয়নি। কাল (সোমবার) সকালে অথবা দলের অনুশীলনের আগে টিম মিটিং। এরপর বলা যাবে।

প্রথম তিন ম্যাচে ২১, ২৬ ও ০ রান করা মোহাম্মদ মিঠুনের জায়গায় শ্রীলঙ্কার বিপক্ষে লিটন দাসের খেলা একরকম নিশ্চিত। বিশ্বকাপে এখনো কোনো ম্যাচ না খেললেও আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজ এবং ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ফর্মে ছিলেন লিটন। খেলেছেন ৭৬ ও ৭৩ রানের দুটি ইনিংস। মিঠুনের ব্যর্থতা এবার বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলার সুযোগ করে দিচ্ছে লিটনকে।

আরেকটি পরিবর্তন হতে পারে বোলিংয়ে। সিমিং কন্ডিশনের কথা মাথায় রেখে চতুর্থ পেসার হিসেবে তাই রুবেল হোসেনকে খেলানোর চিন্তা আছে টিম ম্যানেজমেন্টের। তাকে জায়গা দিতে একাদশের বাইরে চলে যাচ্ছেন সম্ভবত অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ। তবে বোলিংয়ে পরিবর্তন আনার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে কাল সকালে টিম ম্যানেজমেন্টের সভায়।

মঙ্গলবারের ম্যাচটিকে সামনে রেখে রোববার দুপুর ১২টায় কার্ডিফ থেকে রওনা দিয়ে দেড়টায় ব্রিস্টলে পৌঁছেছে টিম টাইগার্স। তখন ঝুম বৃষ্টি। সেটা উপেক্ষা করেই টিম হোটেল থেকে বেরিয়ে দলের সদস্যরা ফিটনেস নিয়ে কাজ করেছেন।

বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচটিতে বাংলাদেশ হেরে গেলেও তাদের লড়াইয়ের ধরণ ও বডি ল্যাংগুয়েজ দেখে টাইগার সমর্থকেরা হারের বেদনা ভুলে প্রিয় দলকে বাহবাই দিয়েছিলেন। কিন্তু ইংল্যান্ডের সঙ্গে ম্যাচটি তাদের দূর্বার ভাবমূর্তিটাই যেন নষ্ট করে দিল। স্টিভ রোডসের শিষ্যদের এমন অসহায় আত্মসমর্পণে সমর্থকেরা যারপরনাই ব্যথিত ও মর্মাহত। মর্গানদের কাছে মাশরাফিদের ১০৬ রানে উড়ে যাওয়ার পর কিউদের সঙ্গে ভুলে যাওয়া হারের জ্বালাও যেন ফিরে ফিরে আসছে।

আজকের বাজার/এমএইচ