মিডিয়া ছেড়ে ব্যবসায় নামছেন নির্মাতা মালেক আফসারী

‘আমি জেল থেকে বলছি’, ‘বোমা হামলা’, ‘হীরা চুনি পান্না’, ‘লাল বাদশা’, ‘রাজা’, ‘এই ঘর এই সংসার’ এমন অসংখ্য জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন নির্মাতা মালেক আফসারী।

কিন্তু নতুন খবর শোনা গেলো এবার, সিনেমা ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। সিনেমা ছেড়ে ব্যবসায় মন দিচ্ছেন।

সোমবার (২৫ জুন) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ওয়ালে নিজেই পোস্ট করেছেন তিনি।

মালেক আফসারী লিখেছেন,‘‘প্রযোজিকা আমাকে নিতে চান নায়ক চিরকুট পাঠান তাতে লিখা আছে পরিচালকের নাম। আমি আউট আমার’ই ঘর থেকে। আমার ভালো কাজটি হাতছাড়া হয়ে গেলো।

এমন প্রযোজক পাওয়া ভাগ্যের ব্যাপার। কয়েকদিন আগে উনি ফোনে বললেন… ভাই আপনার অতীতের কাজ এখনো আমার চোখে লেগে আছে। (অতীতে উনার কোটি কোটি টাকা আমি খরচ করেছি। কোনদিন না করেন নাই। আমার ইমোশনের মুল্য অনেক বেশি উনার কাছে) টেলিফোনের এই দিকে আমার চোখে পানি (অল্প)।

নিজেকে বললাম, আফসারী চল সিনেমায় থাকা আর ঠিক হবে না। এফ ডি সি’র সাথে একটা সেলফী তুলে বের হয়ে ‘বেইলী রোডে’ অনেক্ষণ রিক্সায় ঘুরে বেড়ালাম। এই বেলী রোড আমাকে দিয়েছে অনেক অনেক। ভেঙ্গে দিয়েছে সবটুকু স্বপ্ন। সময় ঘুম ভাঙিয়ে দিলে দেখি দুই নতুন সকাল। আমার দুই মেয়ে। ভেবে দেখলাম মেয়েদের লেখাপড়া শেখানো ছাড়া এই পৃথিবীতে একজন পিতার আর কোনো কাজ নাই।

বোনের পরামর্শে সিনেমা থেকে আয় করা পরিশ্রমের টাকা দিয়ে আবার ব্যাবসায় ফিরে এলাম। এবার হীরা নয় পান্না নয় বাজার বসাবো মানে দোকান। দোকানের নাম ‘বউ বাজার’। (এখানে মেধা ছাড়া সব পাওয়া যাবে।)’’

মালেক আফসারী পরিচালিত শেষ ছবি ‘অন্তর জ্বালা’ মুক্তি পেয়েছিল গেল বছর। পরে পরীমনি প্রযোজনা প্রতিষ্ঠানের একটি সিনেমা পরিচালনা করার কথা ছিল তার। এই সিনেমায় পরীর বিপরীতে অভিনয় করার কথা ছিল শাকিব খানের।

আজকের বাজার/আরআইএস