সাবেক হওয়ার অন্তর্জালা থেকেই মনগড়া বই লিখেছেন সিনহা: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সাবেক হওয়ার অন্তর্জালা থেকেই মনগড়া বই লিখেছেন সুরেন্দ্র কুমার সিনহা (এসকে সিনহা)।

তিনি বলেন, তিনি (এসকে সিনহা) সাবেক হয়ে গেছেন। সাবেক হওয়ার অন্তর্জালা আছে। কী পরিস্থিতিতে সাবেক হয়েছেন তা সবাই জানে। বই লিখে মনগড়া কথা বলবেন বিদেশে বসে, সেটা নিয়ে কথা বলার কোনো প্রয়োজন আছে? ক্ষমতা যখন থাকে না তখন অনেক অর্ন্তজ্বালা গড়ে ওঠে।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) সকালে রাজধানী বঙ্গবন্ধু এভিনিউে দলের কেন্দ্রীয় কার্যালয়ে পিরোজপুর জেলা নেতাদের সঙ্গে বৈঠক-পূর্ব সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ দাবি করেছেন।

‘এ ব্রোকেন ড্রিম: রুল অব ল, হিউম্যান রাইটস অ্যান্ড ডেমোক্রেসি’ শিরোনামে আত্মজীবনীমূলক বইয়ে বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা দাবি করেছেন, তিনি দেশ ছেড়েছেন হুমকির মুখে; একই কারণে বিদেশ থেকে পদত্যাগপত্র পাঠিয়ে দিতে বাধ্য হয়েছেন।

তার এমন দাবির পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, এখন বিদায় নিয়ে কেনো পুরনো কথা নতুন করে বলছেন? যা খুশি তাই বলছেন। এ নিয়ে আমরা কোনো মন্তব্য করতে চাই না। তিনি যদি সত্যিই বলতেন তাহলে যখন প্রধান বিচারপতি ছিলেন তখন বললেন না কেন? সত্য কথা দেশে জনগণের মাঝে বললেন না কেন? এখন বিদেশে বসে আপন মনে ভুতুড়ে কথা চাপছেন। এটা আমাদের ও দেশের মানুষের বিশ্বাস করতে হবে? এর যৌক্তিকতা নেই।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন প্রমুখ।

আজকের বাজার/এমএইচ