অপরাধীদের শনাক্তের কাজ চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, অপরাধীদের শনাক্তের কাজ চলছে। সাক্ষী-প্রমাণ পেলে দল-মতের বাইরে সবার বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হবে।

শনিবার রাজধানীর নর্থ নাউথ বিশ্ববিদ্যালয়ে নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে এসব কথা বলেন তিনি।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, যারা অনিয়ম-দুর্নীতি ও অবৈধভাবে কোনো প্রতিষ্ঠান চালাচ্ছে অথবা অপরাধ করার চেষ্টা করছে, তাদের দমন করা হবে। এসব কর্মকাণ্ডের সঙ্গে যে দল-মতেরই হোক, কঠোর হাতে তাদের দমন করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে সুশাসন প্রতিষ্ঠান করতে চান। তাই সুশাসন প্রতিষ্ঠায় দুর্নীতি রোধ করাটা আমরা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। অন্যায়-দুর্নীতির বিরুদ্ধে বর্তমানে যে অভিযান শুরু হয়েছে, তা চলমান থাকবে বলেও জানান তিনি।

সাইবার ক্রাইম বিষয়ে তিনি বলেন, ইন্টারনেটে সাইবারক্রাইম হচ্ছে। তারা সুকৌশলে ক্রাইম করে আমাদের গোলকধাঁধায় ফেলছে। তাদের রোধ করতে দেশের মেধাবীদের সহয়তায় নতুন প্রযুক্তি তৈরি করা হচ্ছে। এ প্রযুক্তির মাধ্যমে দেশের সাইবার ক্রাইম অপরাধীদের আইনের আওতায় আনা সহজ হবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম, বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান বেনজীর আহমেদ, বোর্ড অব ট্রাস্টিজের সদস্যসহ, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক প্রমুখ।

আজকেরবাজার/এমএইচ