আইসিএবি’র সভাপতি এবং তিন সহ-সভাপতি নির্বাচিত

এএফ নেছারউদ্দীন এফসিএ দি ইন্স্টিটিউট অব চার্টার্ড এ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি)’র সভাপতি এবং এনকেএ মবিন এফসিএ, মোহাম্মদ সেলিম উদ্দীন এফসিএ এবং মোঃ মনিরুজ্জামান এফসিএ সহ-সভাপতি হিসাবে নির্বাচিত হয়েছেন । নির্বাচিত এই পর্ষদ ২০১৯ সালের জন্য আইসিএবি’র পরিচালনা এবং পেশাগত উন্নয়নের জন্য কাজ করবেন। শনিবার (২২ ডিসেম্বর ২০১৮) আইসিএবি’র বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হওয়ার পূর্বে আইসিএবি’র নব গঠিত কাউন্সিল সভায় তাঁরা নির্বাচিত হন।

সভাপতির সংক্ষিপ্ত প্রোফাইল:

এ এফ নেছারউদ্দিন এফসিএ
এ এফ নেছারউদ্দিন এফসিএ বর্তমানে জেষ্ঠ্য অংশীদার, হুদা ভাসি চৌধুরী এন্ড কোং, চার্টার্ড একাউন্ট্যান্টস। তিনি সার্কভুক্ত দেশের হিসাব সংঘঠন সাফা এর আর্থিক গবেষণা ও সংবিধিবদ্ধ ব্যবসায়িক নীতিমালা বিষয়ক কমিটির সদস্য। তিনি বর্তমানে সিঙ্গার বাংলাদেশ ও ইউনাইটেড ফাইন্যান্স লি. এর পরিচালক এবং খুলনা ওয়াসার সম্মাানিত বোর্ড সদস্য। ১৯৯৮ সালে পাবলিক প্রাক্টিসে আসার পূর্বে তিনি ডানকান ব্রাদার্স এর জেষ্ঠ্য নির্বাহী হিসাবে বিভিন্ন পদে কাজ করেছেন। তিনি এক বছর সৌদি আরবে একটি বিনিয়োগ কোম্পানীতে কাজ করেন।
তিনি জাতীয় বিভিন্ন দৈনিকে কর, বাজার ও করপোরেট সুশাসনের উপর নিয়মিত কলাম লেখেন। জনাব নেছারউদ্দিন আইসিএবি’র সহ-সভাপতি হিসাবে ২০১৫ সালে দায়িত্ব পালন করেন। তাছাড়া, ১৯৮৪ সাল থেকে আইসিএবি’র বিভিন্ন কমিটিতে তিনি দায়িত্ব পালন করে আসছেন।

সহ-সভাপতির সংক্ষিপ্ত প্রোফাইল:

এনকেএ মবিন এফসিএ
এনকেএ মবিন এফসিএ বর্তমানে ইমার্জিং ক্রেডিট রেটিং লি. এবং ইমার্জিং রির্সোস লি. এর ব্যবস্থাপনা পরিচালক। তাছাড়া, তিনি ইমার্জিং কমিউনিকেশন লি. এবং ইমার্জিং সেল্যুশন লি. এর পরিচালক। পাশাপাশি তিনি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, শাশা ডেনিমস লি. এবং ভিয়েলাটেক্স গ্রুপের বোর্ড সদস্য।

ড. সেলিম উদ্দিন এফসিএ
ড. সেলিম উদ্দিন এফসিএ ইউনিভার্সিটি অব ব্রাসেলস থেকে এমবিএ ডিগ্রী অর্জন করেন। বর্তমানে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়য়ের হিসাব বিজ্ঞান বিভাগের অধ্যাপক। তিনি বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন এর চেয়াম্যান এবং ইসলামী ব্যাংক বাংলাদেশ লি. এর নির্বাহী কমিটির চেয়ারম্যান।

মো. মনিরুজ্জামান এফসিএ
মো. মনিরুজ্জামান এফসিএ বর্তমানে একনাবিন, চার্টার্ড এ্যাকাউন্ট্যান্টস এর অংশীদার। তিনি জনতা ইন্স্যুরেন্স কোম্পানী লি. এর গোল্ডেন সন লি. এর ইন্ডিপেনডেন্ট পরিচালক ও নিরীক্ষা কমিটি চেয়ারম্যান। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় এর হিসাব বিজ্ঞান বিভাগ এর এলমনাই এসোসিয়েশন এর সহ-সভাপতি এবং আজীবন সদস্য ।