আওয়ামী লীগ জনগণের ঐক্যে বিশ্বাসী : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের সবচেয়ে বড় দল আওয়ামী লীগ। কাজেই এ দলকে বাদ দিয়ে কোনো জাতীয় ঐক্য সম্ভব নয়। আওয়ামী লীগ জনগণের ঐক্যে বিশ্বাসী। প্রয়োজন হলে আওয়ামী লীগ ঐক্যের ডাক দিবে।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগের সাথে মতবিনিময় সভা শেষে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের সবচেয়ে বড় রাজনৈতিক দলকে বাদ দিয়ে জাতীয় ঐক্যের কথা বলা হাস্যকর। আওয়ামী লীগ আছে, ১৪ দল আছে, জাতীয় পার্টি আছে- সবাইকে বাদ দিয়ে জাতীয় ঐক্য হতে পারে না। এটা জাতীয় ঐক্য নয় সাম্প্রদায়িক ঐক্য।

জোটের রাজনীতি প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, রাজনীতিতে প্রতিযোগিতা ভালো। গণতান্ত্রিক ইলেকশন মানেই তো প্রতিযোগিতা। সেটা হবেই, রাজনৈতিক দলগুলোর জোটতো হবেই। নির্বাচন সামনে আওয়ামী লীগ রাজনৈতিক দলগুলোর সঙ্গে জোট করে। বিএনপিতে জোট আছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আগামী ২০ দিনের মধ্যে নির্বাচনকালীন সরকার গঠন করা হবে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের এমন বক্ত‌ব্যের প্রতিক্রিয়ায় তি‌নি ব‌লেন, নির্বাচনকালীন সরকার কখন হবে, সাইজ কেমন হবে, আকারে ছোট হবে না বড় হবে, কেবিনেটে কতজন থাকবে, সেটা একমাত্র প্রধানমন্ত্রী জানেন।

আওয়ামী লীগ নির্বাচ‌নে অনিয়ম করে জিতেছে বিএন‌পি নেতা‌দের এমন বক্ত‌ব্যের জবা‌বে তিনি ব‌লেন, এর আগে পাঁচটি সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি জিতে‌ছে তাহলে কি বিএনপি অনিয়ম করে জিতেছে? আওয়ামী লীগ জালিয়াতি করে ক্ষমতায় আসেনি বিএনপি এসেছে বলে দাবি করেন সেতুমন্ত্রী।

দ‌লীয় নেতাকর্মী‌দের উদ্দেশ্যে ওবায়দুল কাদের ব‌লেন, জনমতের ভিত্তিতে নমিনেশন ‌দেওয়া হ‌বে। ‌যে বেশি গ্রহণযোগ্য তাকে মনোনয়ন দেওয়া হ‌বে। যত প্রভাবশালী নেতাই হোন না কেন জনমত না থাকলে নমিনেশন পাবে না। য‌দি নমিনেশন না পে‌য়ে কেউ কোন বিচ্ছিন্ন ঘটনা ঘটায় তাদের বিরুদ্ধে ক‌ঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ চৌধুরী, রাজশাহীর মেয়র খায়রুজ্জামান লিটন, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, উপ-দফতর বিপ্লব বড়ুয়া প্রমূখ।

আজকের বাজার/এমএইচ