আগামীকাল ঢাকায় শুরু হচ্ছে ৮ম এশিয়ান ট্যুরিজম ফেয়ার ২০১৯

আগামীকাল বৃহস্পতিবার থেকে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় শুরু হচ্ছে তিনদিন ব্যাপী ৮ম এশিয়ান ট্যুরিজম ফেয়ার।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহাবুব আলী এদিন বেলা ১১টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।
বিগত বছরের ধারাবাহিকতায় পর্যটন বিচিত্রার আয়োজনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, বিমসটেক সচিবালয়, বাংলাদেশ পর্যটন করপোরেশন ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডর সার্বিক সহযোগিতায় অনুষ্ঠিত হচ্ছে এবারের ফেয়ার।
বাংলাদেশ পর্যটন কর্পোরেশন-এর পরিচালক মো. আবদুস সামাদ মঙ্গলবার রাজধানীর একটি হোটেল আয়োজিত এক সংবাদ সম্মেলেনে মেলার প্রস্তুতি ও কর্মসূচি নিয়ে এসব তথ্য জানান।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিমসটেক সচিবালয়ের প্রতিনিধি, পর্যটন সংশ্লিষ্ট এসোসিয়েশন-আটাব, টোয়াব ও ট্রিয়াব-এর সভাপতিবৃন্দ।
মেলা আয়োজক কমিটির সভাপতি মহিউদ্দিন হেলাল জানান, এবার মেলায় বাংলাদেশ সহ ভারত, নেপাল, ভুটান, চায়না, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড ও ফিলিপাইন-এর বিভিন্ন পর্যটন সংস্থার ১৩০ টি স্টল অংশগ্রহণ করবে। আসন্ন পর্যটন মৌসুমে দেশ ও বিদেশে বেড়ানোর বিভিন্ন আকর্ষনীয় ভ্রমণ অফার, হোটেল, রিসোর্ট বা প্যাকেজবুকিং সহ বিশেষ ছাড়ের ব্যবস্থা। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে হোটেল, মোটেল, রিসোর্ট, ট্যুর অপারেটর, ট্রাভেল শপ, থিমপার্কসহ বিনোদনের আরো অনেক প্রতিষ্ঠান।
সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, প্রতিদিন সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মেলা চলবে । মেলার প্রবেশ মূল্য ধরা হয়েছে ৩০ টাকা। তবে বাংলালিংক এসএমএস এ পাঠানো লিংকের মাধ্যম অথবা অনলাইনে রেজিস্ট্রেশন করলেই বাংলালিংক অথবা ঢাকা ডিনার ক্রুজের সৌজন্যে ইমেইলে পাবে মেলায় প্রবেশের ফ্রি টিকেট

www.dhakadinnercruise.com/atf-entryticket মেলায় দর্শনার্থীদের যাতায়াতের সুবিধার্থে কুড়িল বিশ্ব রোড থেকে মেলার ভেন্যু পর্যন্ত ফ্রি শার্টেল বাস সার্ভিসের ব্যবস্থা রয়েছে বলে আয়োজকরা জানিয়েছেন।