আগামী আইপিএল আসরেই শচিনপুত্র!

বাবা ভারতের ‘ক্রিকেট ঈশ্বর’ শচিন টেন্ডুলকার। শুধু ভারতেই নয়, গোটা ক্রিকেট দুনিয়ারই কিংবদন্তি শচিন। তবে তিনি ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর কেটে গেছে প্রায় সাড়ে ৪ বছর। আর এই মূহুর্তে ক্রিকেট বিশ্বের কৌতূহল, টেন্ডুলকার লেখা জার্সিধারী আর একজনকে কি দেখা যাবে ভারতীয় দলে?

তবে এই উত্তরটা এখনই দেয়া সম্ভব না হলেও, জোড় গুঞ্জণ উঠেছে আগামী আইপিএল আসরেই খেলতে দেখা যেতে পারে শচিনপুত্র অর্জুন টেন্ডুলকারকে। আর তার জন্য নিজেকে প্রস্তুত করতে কঠোর অধ্যবসায় শুরু করেছেন অর্জুন।

এবেলায় প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়েছে, গত ১৮ এপ্রিল থেকে শুরু হয়েছে ভারতের অনূর্ধ্ব ১৯ ক্রিকেট দলের অনুশীলন। ২৫ জনের সেই স্কোয়াডে জায়গা করে নিয়েছেন অর্জুন। হিমাচল প্রদেশের ধরমশালা ক্রিকেট স্টেডিয়ামে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি আয়োজিত এই ক্যাম্পে কঠোর অনুশীলনে মগ্ন তিনি।

হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের মুখপাত্র সঞ্জয় শর্মা জানান, ক্যাম্পে কঠোর অনুশীলন চলছে। অন্য সবার সঙ্গে অর্জুনও স্টেডিয়াম কমপ্লেক্সেই আছেন। কোচের অনুমতি ছাড়া ক্যাম্পের কাউকে ঘর থেকেও বের হতে দেয়া হচ্ছে না।

তিনি জানান, প্রতিদিন সকালে ইনডোর স্টেডিয়ামে শরীর ঘামানোর পরে মাঠে শুরু হয় অনুশীলন। সকাল ৬টা থেকে শুরু হয়ে বিকেল পর্যন্ত বেশ কয়েক দফায় চলে সেটি।

বাঁহাতি পেসার অর্জুনের স্বপ্ন বেন স্টোকস ও মাইকেল স্টার্কের মতো দুরন্ত পেসার হয়ে ওঠার। পাশাপাশি ব্যাটিংয়ে জোর দিয়ে হয়ে উঠতে চান আদর্শ অলরাউন্ডার।

এস/