আজ কুমিল্লা-রংপুর ও চট্রগ্রাম-ঢাকা প্লাটুনের লড়াই

বিপিএল চট্টগ্রাম পর্বে আজ (বুধবার, ১৮ ডিসেম্বর) রয়েছে দুটি ম্যাচ। দুপুর ১টা ৩০ মিনিটে লড়বে কুমিল্লা ওয়ারিয়র্স ও রংপুর রেঞ্জার্স। আর সন্ধ্যা সাড়ে ৬টায় স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মুখোমুখি হবে ঢাকা প্লাটুন।

এবারের বিশেষ আসর বঙ্গবন্ধু বিপিএলে দুই ম্যাচে খেলে একটিতে জিতেছে কুমিল্লা ওয়ারিয়র্স। দলে রয়েছে ভানুকা রাজাপাকসে, ডেভিড মালান, সৌম্য সরকার, সাব্বির রহমানের মতো তারকা ব্যাটসম্যান। চট্টগ্রামের উইকেট গতবারের মতো এবারও ব্যাটিং সহায়ক। তাই বড় স্কোর গড়তে হবে কুমিল্লাকে।

বোলিংয়ে আফগানিস্তানের রহস্যময়ী তারকা মুজির উর রহমান রয়েছেন। যার অফ স্পিনের মর্মার্থ অনেক বাঘা বাঘা ব্যাটসম্যানও বুঝতে পারেনি। সঙ্গে পেসার আল আমিন ও আবু হায়দার রনি রয়েছেন।

এ দিকে, দুই ম্যাচের দুটিতেই হেরে পয়েন্ট টেবিলের তলানি থেকে দ্বিতীয় অবস্থানে রংপুর রেঞ্জার্স। কেবল সিলেট থান্ডার চার ম্যাচের সবকটিতে হেরে রংপুরের নিচে অবস্থান করছে। দল হিসেবে ভারসাম্যপূর্ণ হলেও রংপুর মাঠের লড়াইয়ে তা মেলে ধরতে পারেনি।

নাঈম শেখ, মোহাম্মদ শেহজাদ ও মোহাম্মদ নবী ও লুইস গ্রেগরির মতো তারকা ব্যাটসম্যান আছে রংপুরে। বোলিংয়ে অপশনে তারকা পেসার মুস্তাফিজুর রহমান আছেন ছন্দের বাইরে। এটা মানসিকভাবেও রংপুরের জন্য বেশ হতাশাজনক। তাসকিন, নবী, গ্রেগরি, আরাফাত সানির মতো অনেক বোলিং অপশন থাকার পরও দুই ম্যাচেই হারের কষ্ট পেয়েছে তারা।

দিনের পরের ম্যাচে, স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্স থাকবে ফুরফুরে মেজাজে। প্রতিপক্ষ ঢাকার চারজন তারকা জ্বরে আক্রান্ত এটা জয়ের ব্যাপারে আশা জাগাচ্ছে স্বাগতিকদের। তারওপর চার ম্যাচের তিন জয়ে টেবিলের শীর্ষস্থানে তারা।

টপ অর্ডারের ব্যাটিং এবার শক্তিশালী দলে পরিণত করেছে চট্টগ্রামকে। ইমরুল কায়েস, চ্যাডউইক ওয়ালটন, আভিস্কা ফার্নান্দো আছেন দারুণ ফর্মে। গত ম্যাচ জেতালেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। দলে এরকম বহু পারফরমার থাকায় আত্মবিশ্বাস আরও উঁচুতে তাদের।

প্রতিপক্ষ ঢাকা ঠিক বিপরীত মেরুতে। চার ক্রিকেটারের জ্বরে মানসিকভাবে বেকায়দায় তারা। অধিনায়ক মাশরাফি মনোবল বাড়াতে যথেষ্ট কাজ করে যাচ্ছেন। আফ্রিদি জ্বর থেকে ফিরলেও তামিম আর হাসান মাহমুদ খেলতে পারবেন না। তবে দলে থিসারা পেরেরা ও লরি ইভান্সের মতো ডাকাবুকো ব্যাটসম্যান রয়েছে। তাই শেষ পর্যন্ত লড়াই করতে রাজি মাশরাফি বাহিনী।

আজকের বাজার/আরিফ