আদালতে খালেদা জিয়া,যুক্তি উপস্থাপন শুরু

জিয়া অরফানেজ ট্রাস্ট ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির ২ মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার পক্ষে যুক্তি-তর্ক   উপস্থাপন করছেন তাঁর আইনজীবীরা। এর আগে  মঙ্গলবার ২৬ ডিসেম্বর বেলা সাড়ে এগারটার সময় আদালতে পৌঁছান তিনি। রাজধানীর পুরান ঢাকার বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী বিশেষ জজ আদালতে এ দুটি মামলার বিচারকাজ চলছে।

খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, মামলা দুটির মধ্যে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদার আত্মপক্ষ সমর্থনে লিখিত বক্তব্য ও অপর আসামিদের সাফাই সাক্ষ্যের জন্য এবং জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদার পক্ষে যুক্তিতর্ক উপস্থাপনের জন্য দিন ধার্য রয়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানসহ ৬ জনের বিরুদ্ধে রমনা থানায় মামলাটি দায়ের করা হয়। পরের বছরের ৫ আগস্ট ৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল হয়।

অন্যদিকে জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ ৪ জনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় মামলা করে দুদক। ২০১২ সালের ১৬ জানুয়ারি মামলা তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক হারুন অর রশিদ তাদের ৪ জনের বিরুদ্ধেই আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

আজকের বাজার: আরআর/ ২৬ ডিসেম্বর ২০১৭