আনিসের উত্তরসূরি এ কে আজাদ!

ঢাকা উত্তরের মেয়র আনিসুল হকের মৃত্যুর পর এখন সর্বত্রই আলোচনা শুরু হয়েছে এখন কে হবেন নগর পিতা। কে করবেন আনিসুল হকের অসমাপ্ত কাজ। ব্যক্তি জীবনে সফল আনিসুল হক একদিকে যেমন ছিলেন সফল উপস্থাপক তেমনি সামলেছেন এফবিসিসিআইয়ের মতো বড় ব্যবসায়ী প্রতিষ্ঠানের সভাপতির পদ। তাই আনিসুল হকের অসমাপ্ত কাজ সমাপ্ত করতে হলে লাগবে তার মতোই দক্ষ ব্যক্তিত্ব। যে কোন অন্যায় ও দুর্নীতির কাছে মাথা নত না করে নগরবাসীর স্বপ্ন বাস্তবায়ন করবেন। আর এ কাজটি করতে হলে সর্বপ্রথম এমন একজন নেতা নির্বাচিত করতে হবে যে থাকবেন সম্পূর্ণ লোভ লালসার উর্ধে।

এমন পরিস্থিতিতে ঘুরে ফিরে যার নামটি এখন সর্বত্র আলোচনায় তিনি ব্যবসায়ী নেতা, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ও ব্যবসায়ীক সেক্টরে প্রয়াত আনিসুল হকের উত্তরসূরি এ কে আজাদ। নগরবাসীর প্রশ্ন ঢাকা উত্তরের পরবর্তী মেয়র কি তাহলে এ কে আজাদ?

এ প্রসঙ্গে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ভোটাররা জানান,মেয়র হিসেবে আনিসুল হকের মনোনয়ন ছিল শেখ হাসিনার একটা চমক। মেয়র হিসেবে আনিসুল হক দৃষ্টান্ত স্থাপন শুরু করেছিলেন। উত্তর সিটি করপোরেশনের জনগণ তার কাজে আগ্রহী হয়ে উঠেছিল। কিন্তু তার মৃত্যু সবকিছু ওলটপালট করে দিলো। এখন তার মতো ক্যারিশমাটিক কাউকে মেয়র হিসেবে প্রার্থী করতে হবে। কারণ মেয়র তার দায়িত্বের মাত্র অর্ধেক সময় পার করেছেন। এজন্য আমরা চাই প্রয়াত আনিসুল হকের পরে নগর পিতা হিসেবে বিশিষ্ট ব্যবসায়ী এ কে আজাদকে মেয়র প্রার্থী করা হোক। তার একটি পরিচ্ছন্ন ইমেজ রয়েছে এবং ভাবমূর্তি অত্যন্ত উজ্জ্বল।

উল্লেখ্য, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি এ কে আজাদ হা-মীম গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক। এছাড়া তিনি বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজ (বিসিআই) এর সভাপতি। বেসরকারি টেলিভিশন স্টেশন চ্যানেল ২৪ এবং দৈনিক সমকালেরও ব্যবস্থাপনা পরিচালক তিনি।

১৯৫৯ সালে জন্ম নেওয়া এ কে আজাদ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফলিত পদার্থ বিজ্ঞানে স্নাতক (সম্মান) ডিগ্রি লাভ করার পর ব্যবসা-বাণিজ্য শুরু করেন। পাট, বস্ত্র, চা এবং তৈরি পোশাক শিল্প ব্যবসার সঙ্গে দীর্ঘদিন যাবৎ জড়িত থেকে এ সকল খাতের উন্নয়নে অক্লান্ত পরিশ্রম ও প্রচেষ্টা অব্যাহত রেখে কর্মসংস্থানসহ জাতীয় অর্থনীতিতে এক অনন্য আবদান রেখে চলেছেন এ কে আজাদ। তিনি সোনার বাংলা ইন্স্যুরেন্স লিমিটেডের উদ্যোক্তা।

আজকের বাজার:এলকে/এলকে ৩ ডিসেম্বর ২০১৭