আফগানদের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে টাইগাররা

ত্রিদেশীয় টি-২০ সিরিজের ফাইনালে প্রতিপক্ষ শক্তিশালী আফগানিস্তানের বিপক্ষে মাঠের লড়াইয়ে এখন মুখোমুখি বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৬টায় লিগ পর্বের ষষ্ঠ ও শেষ ম্যাচ শুরু হয়েছে। টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

আজকের ম্যাচে ইচ্ছা না থাকা সত্বেও দলে একটি পরিবর্তন আনতে হয়েছে, সেটা বাধ্য হয়ে। গত ম্যাচেই অভিষেক হওয়া লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লব আঙুলের চোটে এই ম্যাচে খেলতে পারছেন না।

স্পিনার বিপ্লবের পরিবর্তে একজন বাড়তি ব্যাটসম্যান একাদশে নিয়েছে টিম ম্যানেজম্যান্ট। ঢুকেছেন হার্ডহিটার সাব্বির রহমান।

অপরদিকে আফগানিস্তান দলে এসেছে দুটি পরিবর্তন। ফজল নিয়াজাই এবং দৌলত জাদরান খেলছেন না। তাদের পরিবর্তে অভিষিক্ত নাভিন উল হক এবং করিম জানাত একাদশে এসেছেন।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম।

আফগানিস্তান একাদশ: হজরতউল্লাহ জাজাই, রহমতউল্লাহ গুরবাজ, শফিকুল্লাহ, আসগর আফগান, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, গুলবাদিন নাইব, রশিদ খান (অধিনায়ক), করিম জানাত, নাভিন উল হক, মুজিব উর রহমান।

আজকের বাজার/এমএইচ