আফগান ও টাইগার যুবাদের সূচিতে পরিবর্তন

আগামী ২৫ সেপ্টেম্বর বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে সিরিজ খেলতে বাংলাদেশের পা রাখবে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। তার খানিক আগে দুই দলের মধ্যকার পূর্বনির্ধারিত সূচিতে কিছুটা পরিবর্তন এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

সফরে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে পাঁচটি ওয়ানডে ম্যাচ খেলবে আফগান যুবারা। আগের সূচি অনুযায়ী সিরিজের প্রথম চারটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এবং পঞ্চম ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

তবে ঐ ম্যাচের ভেন্যুতে এসেছে পরিবর্তন। সিরিজের প্রথম চারটি ম্যাচের মতো পঞ্চম ও শেষ ম্যাচও হবে এখন সিলেটে। ফলে এই সিরিজের কোনো ম্যাচ আয়োজিত হচ্ছে না ঢাকায়।

শুধু ভেন্যুতেই নয়, পরিবর্তন এসেছে ঐ ম্যাচের দিন-তারিখে। আগের সূচি অনুযায়ী সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ৭ অক্টোবর (শনিবার)। তবে যেহেতু ভেন্যু পাল্টাতে হচ্ছে না, তাই চতুর্থ ও পঞ্চম ম্যাচের মধ্যকার বিরতি একদিন কমিয়ে এনেছে বিসিবি। ফলে ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ৬ অক্টোবর (শুক্রবার)।

২৮ অক্টোবর থেকে শুরু হওয়া সিরিজের বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে একদিন বিরতি দিয়ে দিয়ে। অর্থাৎ, ৩০ সেপ্টেম্বর এবং ২, ৪ ও ৬ অক্টোবর অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম ওয়ানডে।

আগামী ২৫ সেপ্টেম্বর ঢাকায় পা রাখবে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। পরের দিনই দলটি পারি জমাবে সিলেটে। একদিন অনুশীলনের পর ২৮ সেপ্টেম্বর বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে মাঠে নামবে সদ্য টেস্ট স্ট্যাটাস পাওয়া দেশটির যুবারা।

সিরিজ শেষে আগামী ৭ অক্টোবর ঢাকা ফিরবেন আফগানিস্তানের ক্রিকেটাররা। এরপর ৮ অক্টোবর পাড়ি জমাবেন নিজেদের দেশে।

একনজরে সূচি-

ম্যাচ – তারিখ – ভেন্যু

১ম ওয়ানডে – ২৮ সেপ্টেম্বর – সিলেট

২য় ওয়ানডে – ৩০ সেপ্টেম্বর – সিলেট

৩য় ওয়ানডে – ২ অক্টোবর – সিলেট

৪র্থ ওয়ানডে – ৪ অক্টোবর – সিলেট

৫ম ওয়ানডে – ৬ অক্টোবর – সিলেট

আজকের বাজার: সালি / ২৫ সেপ্টেম্বর ২০১৭