ইংল্যান্ডের বিপক্ষে স্মিথ ভাল করবে আশা স্টিভ ওয়াহর

ইংল্যান্ডের বিপক্ষে আগামীকাল বিশ্বকাপ ক্রিকেটের সেমি-ফাইনালে স্টিভ স্মিথের পক্ষে সমর্থন জ্ঞাপন করেছেন সাবেক অসি কিংবদন্তী স্টিভ ওয়াহ।

২০১৮ সালের মার্চে ‘শিরিষকাগজ’ কেলেঙ্কারির কারণে অস্ট্রেলিয়া দলের নেতৃত্ব থেকে সরিয়ে দেয়া স্মিথ ১২ মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরলেও বিশ্বকাপ চলাকালে তাকে নিয়মিত দুয়োধ্বনি দিয়ে আসছে ইংলিশ দর্শকরা।

এমন চাপের মধ্যেও ব্যাট হাতে বিশ্বকাপের চলতি আসরে ইতোমধ্যে তিনটি হাফ সেঞ্চুরি করেছেন স্মিথ । তবে ৩০ বছর বয়সি এই ব্যাটসম্যান সর্বশেষ চারটি গ্রুপ ম্যাচ থেকে সংগ্রহ করেছেন মাত্র ৫১ রান।

১৯৯৯ সালে ইংল্যান্ডের মাটিতে নেতৃত্ব দিয়ে অস্ট্রেলিয়াকে বিশ্বকাপ শিরোপা এনে দেয়া সাবেক অধিনায়ক ওয়াহ আশা করছেন অস্ট্রেলিয়াকে এবারের আসরের ফাইনালে পৌঁছে দিতে গুরুত্বপুর্ন ভুমিকা রাখবেন স্মিথ।

স্কাই স্পোর্টসকে তিনি বলেন,‘ অস্ট্রেলিয়ার প্রতিনিধিত্ব করতে পারাটা সর্বোচ্চ সম্মানের। যখন দলকে তিনি এগিয়ে দিতে পারবেন, তখন এর কিছুটা প্রভাব অবশ্যই পরবে। আপনি হয়তো দেখেছেন ফর্ম খুঁজে পেতে তার কিছুটা সংগ্রাম করতে হচ্ছে। কিন্তু তিনি হচ্ছেন বড় ম্যাচের খেলোয়াড়। স্টিভের বিষয়ে একটি কথাই বলা যায় যে, তিনি ভাল করবেন।

সুতরাং আমি এইটুকুই আশা করতে পারি যে, সেমি-ফাইনালে তিনি ভাল করবেন। তার সেরাটা এখনো দেখা যায়নি। তিনি কিছুটা আবেগ প্রবন। যা তাকে আক্রান্ত করছে। বিশেষ করে দর্শকদের শোরগোলের কারণে তিনি কিছুটা খোলসবন্দী হয়ে আছেন। এই মুহুর্তে তাকে অস্থির দেখাচ্ছে। তবে তাকে আপাতত শান্ত থাকতে হবে। ১০ ভাগ শান্ত থাকতে পারলেই তিনি রান করতে পারবেন।

আমার মনে হয়, প্যাট কামিন্স ও স্মিথ এই দুইজন যদি একবার ছন্দ খুঁজে পায়, তাহলে অস্ট্রেলিয়া বিশ্বকাপ জয় করবে।’

আজকের বাজার/লুৎফর রহমান