এক ম্যাচ নিষিদ্ধ রোনাল্ডো

দর্শকদের প্রতি অশালীন  অঙ্গভঙ্গীর দায়ে  এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। আল শাবাবের বিপক্ষে আল নাসরের ৩-২ গোলের জয়ের ম্যাচটিতে অশালীন অঙ্গভঙ্গীর কারণে  রোনাল্ডোকে  সৌদি ফুটবল ফেডারেশনের (এসএএফএফ) ডিসিপ্লিনারি ও এথিক্স কমিটি  এই নিষেধাজ্ঞা দেয়।
রোববার ম্যাচটির শেষ বাঁশি বাজার সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে রোনাল্ডোর বাজে অঙ্গভঙ্গীর ভিডিওটি ভাইরাল হয়েছে। প্রতিপক্ষ আল শাবাবের সমর্থকদের উদ্দেশ্য করে রোনাল্ডোর ঐ শারিরীক অঙ্গভঙ্গী মোটেই শোভনীয় ছিলনা।
মূলত ম্যাচের পর রোনাল্ডোর দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির নাম ধরে আল শাবাবের সমর্থকরা চিৎকার করাতে রোনাল্ডো রাগ প্রশমন করতে পারেননি। কমিটি জানিয়েছে পর্তুগীজ এই সুপারস্টারকে নিষেধাজ্ঞার পাশাপাশি সৌদি ফুটবল ফেডারেশনকে ১০ হাজার সৌদি নিয়াল ও আল শাবাবকে ২০ হাজার রিয়াল জরিমানা হিসেবে দিতে হবে।
কমিটি আরো জানিয়েছে এই সিদ্ধান্তে আপিলের কোন সুযোগ নেই।
২০২৩ সালের এপ্রিলে ৩৯ বছর বয়সী রোনাল্ডো আল হিলালের বিপক্ষে লিগে ২-০ গোলের পরাজয়ের ম্যাচের পরে ডাগ আউটে ফেরার সময় রোনাল্ডো প্রায় একই ধরনের অঙ্গভঙ্গী করেছিলেন।
২০২২ সালের ডিসেম্বরে রিয়াদ ভিত্তিক ক্লাব আল নাসরে পাড়ি জমান রোনাল্ডো। এ পর্যন্ত সৌদি পেশাদার লিগে সর্বোচ্চ ২২ গোল করেছেন। আল শাবাবের বিপক্ষে প্রথমার্ধে পেনাল্টিতে তিনি প্রথম গোলটি করেছিলেন।
এই মুহূর্তে লিগের শীর্ষ দল আল হিলালের থেকে সাত পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে আল নাসর। এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে খেলবে আল নাসর। এই টুর্ণামেন্টে আল নাসর কখনই শিরোপা জিতেনি। (বাসস/এএফপি)