১২ পয়েন্টে এগিয়ে গেল ইন্টার, সাসুলোকে ছয় গোল দিয়েছে নাপোলি

ক্রমেই সিরি-এ লিগের শিরোপার আরো কাছাকাছি পৌঁছে যাচ্ছে ইন্টার মিলান। বুধবার আটালান্টাকে ৪-০ গোলে বিধ্বস্ত করে লিগ টেবিলে ১২ পয়েন্টের সুস্পষ্ট ব্যবধানে এগিয়ে গেছে ইন্টার। এদিকে ভিক্টর ওশিমেনের হ্যাট্রিকে সাসুলোকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে নাপোলি।
সান সিরোতে জয়ের মাধ্যমে সব ধরনের প্রতিযোগিতায় ইন্টার জয়ের ধারা ১১ ম্যাচ অব্যাহত রেখেছে। এর ফলে নিকটতম প্রতিদ্বন্দ্বী জুভেন্টাস আরো পিছিয়ে পড়লো।
সিমোনে ইনজাগির দলে কাল ছিলেন না ফ্রান্সেসকো আকারবি, হাকান কালহানোগ্লু ও মার্কোস থুরামের মত তারকারা। কিন্তু আটালান্টার বিপক্ষে নিজেদের প্রমানে কোন খুব একটা কষ্ট করতে হয়নি ইন্টারকে।
মিডফিল্ডার আলেহান্দ্রো বাস্তোনি বলেছেন, ‘আমরা ভাল অনুভব করছি। গত কয়েক বছর ধরে আমরা যা করার চেষ্টা করেছি তার ফল এখন পাচ্ছি। বেশ কয়েক বছর ধরে আমরা বেশ কয়েকজন খেলোয়াড় একসাথে খেলছি। আমরা ধীরে ধীরে পরিনত হয়েছি।’
২৬ মিনিটে মাত্তেও ডারমেইনের গোলে এগিয়ে যায় ইন্টার। মৌসুমে ইন্টারের হয়ে এটাই ডারমেইনের প্রথম গোল। লটারো মার্টিনেজ প্রথমার্ধের  ইনজুরি টাইমে ব্যবধান দ্বিগুন করেন। এবারের মৌসুমে মার্টিনেজের এটি ২৬তম গোল।
বিরতির নয় মিনিট পর মার্টিনেজের পেনাল্টি শট রুখে দেন মার্কো কারনেশি। কিন্তু ফিরতি বলে ফেডেরিকো ডিমারকো কোন ভুল করেননি। ৭১ মিনিটে বদলী খেলোয়াড় ডেভিড ফ্রাত্তেসির গোলে ইন্টারের বড় জয় নিশ্চিত হয়। এ্যালেক্সিস সানচেজের ফ্রি-কিকে হেডের সাহায্যে ফ্রাত্তেসি দলের হয়ে চতুর্থ গোলটি করেন।
এই পরাজয়ে আটালান্টা বোলোনিয়ার থেকে দুই পয়েন্ট পিছিয়ে টেবিলের পঞ্চম স্থানে নেমে গেছে।
সাসুলোর বিপক্ষে ওশিমেনের হ্যাট্রিকের পাশাপাশি কাভারাটসখেলিয়া জোড়া গোল করেছেন। ৬-১ গোলের বড় জয়ে ইউরোপীয়ান ফুটবলে খেলার আশা টিকিয়ে রাখলো বর্তমান চ্যাম্পিয়নরা। ১৭ মিনিটে উরোস রাসিসের গোলে এগিয়ে যায় সাসুলো। ২৯ মিনিটে আমির রাহমানি নাপোলির হয়ে সমতা ফেরান। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি ফ্রান্সেসকো কালজোনার দলের। উভয় অর্ধের ১৬ মিনিটের মধ্যে ওশিমেন হ্যাট্রিক পূরণ করেন। আফ্রিকান নেশন্স কাপ থেকে ফেরার পর সব ধরনের প্রতিযোগিতায় তিন ম্যাচে ওশিমেন পাঁচ গোল করেছেন। এরপর ৫১ ও ৫৭ মিনিটে জোড়া গোল করেছেন জর্জিয়ান এ্যাটাকার কাভারাটসখেলিয়া।
বড় এই জয়ের পরও নাপোলি রোমার থেকে চার পয়েন্ট পিছিয়ে এখনো নবম স্থানে রয়েছে। রোমা রয়েছে ষষ্ঠ স্থানে। ফ্রান্সেসকো কালজোনার দল ইন্টারের থেকে ২৯ পয়েন্ট পিছিয়ে রয়েছে। (বাসস/এএফপি)