এবার ইতিহাসে নিজের নাম লিখালেন মোহাম্মদ আশরাফুল

সেঞ্চুরি তার কাছে যেন কোনো ব্যাপারইনা! খেলতে নামলেই সেঞ্চুরি! ঢাকা প্রিমিয়ার লিগে টানা ৩ ম্যাচে সেঞ্চুরি করে আলোচনার শীর্ষে উঠেএলেন সাবেক বাংলাদেশ অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

তিন দিন আগে, বৃহস্পতিবার অগ্রণী ব্যাংকের বিপক্ষে করেছিলেন টানা দ্বিতীয় সেঞ্চুরি।আজ ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে করলেন অপরাজিত ১০২, ১৩৭ বলে। মানে সেঞ্চুরির হ্যাটট্রিক।আশরাফুলের সেঞ্চুরিতে প্রথমে ব্যাট করে ৩ উইকেটে ২৫২ রান তুলেছে কলাবাগান ক্রীড়া চক্র।

চলতি ঢাকা লিগে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক আশরাফুলই। তার সেঞ্চুরি পাঁচটি। পাঁচ সেঞ্চুরির মধ্যে আগ্রণী ব্যাংকের বিপক্ষে দুটি, একটি করে ব্রাদার্স, মোহামেডান ও প্রাইম দোলেশ্বরের বিপক্ষে।

২০১২ সালের বিপিএলেম্যাচ ফিক্সিংয়ের দায়ে ক্রিকেটে নিষিদ্ধ হন আশরাফুল। তবে নিষেধাজ্ঞা কাটিয়ে গত বছর ঘরোয়া ক্রিকেটে ফিরেছেন তিনি। লঙ্গার ভার্সন লিগে তেমন সুবিধাকরতে না পারলেও এ বছর ঢাকা লিগে ব্যাট দারুণ কথা বলছে তার।

ঢাকা লিগে যেভাবে রান করে যাচ্ছেন তাতে নির্বাচকদের এক রকম ঝামেলেই ফেলে দিচ্ছেন আশরাফুল। আশরাফুলের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার নিষেধাজ্ঞা উঠাতে৫ মাস বাকি। আগামীতে কি আবার জাতীয় দলে দেখা যাবে তাকে? সময়েই বলে দিবে সেটা।

উল্লেখ, বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে ‘লিস্ট এ’ তে এক লিগে সর্বাধিক ৫ সেঞ্চুরির মালিক আশরাফুল আরো একটি দুর্লভ কৃতিত্বের অধিনাকারী- আগের সিনিয়র ডিভিশন ক্রিকেট লিগ ও দুই যুগের বেশি সময় ধরে অনুষ্ঠিত প্রিমিয়ার লিগে এক বছরে কোন ব্যাটসম্যানের এতগুলো সেঞ্চুরির রেকর্ড নেই। এক লিগে সর্বাধিক সেঞ্চুরির হাকানোর কৃতিত্বে আশরাফুল এখন আকশ ছোঁয়া উচ্চতায়।

এস/