এবার বাস চাপায় প্রাইভেট কার চালকের পা বিচ্ছিন্ন

রাজধানীর হানিফ ফ্লাইওভারের ধোলাইপাড় ঢালে গ্রিন লাইন বাসের চাপায় পিষ্ট হয়ে রাসেল নামের এক প্রাইভেট কার চালকের বাঁ-পা বিচ্ছিন্ন হয়ে গেছে।

শনিবার (২৮ এপ্রিল) বিকাল ৩টার দিকে এ ঘটনা ঘটে।

শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মিজান  জানান, এ ঘটনায় শাহবাগ থানায় ঘাতক গ্রিন লাইন বাস ও এর চালক কবির হোসেন আটক রয়েছে।

গুরুতর আহত অবস্থায় রাসেলকে উদ্ধার করেন এপিআর এনার্জি বিদ্যুৎ প্রজেক্টের সিকিউরিটি ম্যানেজার ইমতিয়াজ। প্রথমে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ও পরে স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে।

উদ্ধারকারী ইমতিয়াজ জানান, রাসেল এপিআর এনার্জি বিদ্যুৎ প্রজেক্টের গাড়িচালক। শনিবার কেরানীগঞ্জে ওই প্রজেক্টের একটি নির্মাণাধীন স্থান থেকে ফেরার সময় যাত্রাবাড়ীতে গ্রিন লাইন বাসটি তার প্রাইভেট কারকে ধাক্কা দেয়। পরে গাড়ি থামিয়ে বাসের সামনে গিয়ে বাসচালককে নামতে বলেন রাসেল। কিন্তু উল্টো বাস চালানো শুরু করেন। তখন রাসেল সরতে গেলে ফ্লাইওভারের রেলিংয়ে আটকে পড়েন। সেখানে বাসচাপায় তার বাঁ-পা বিচ্ছিন্ন হয়ে যায়।

এসআই মিজান আরও জানান, এ ঘটনায় ঘাতক বাসটিকে ধরতে মোটরসাইকেল চালক মাশরুর ও আরোহী সোহাগ ধাওয়া করেন। শেষ পর্যন্ত প্রেসক্লাবের সামনে এসে বাস থামাতে পেরেছেন তারা। পরে বাস ও এর চালককে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়।

প্রসঙ্গত,  গত ৩ এপ্রিল বিআরটিসির একটি দোতলা বাসে চড়ে গন্তব্যে যাচ্ছিলেন সরকারি তিতুমীর কলেজের স্নাতক (বাণিজ্য) দ্বিতীয় বর্ষের ছাত্র রাজীব হোসেন। তার হাত বেরিয়ে ছিল সামান্য বাইরে। কাওরান বাজারে সার্ক ফোয়ারার সামনে হঠাৎ পেছন থেকে স্বজন পরিবহনের একটি বাস বিআরটিসির বাসটিকে অতিক্রমের সময় চাপে রাজীবের হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। পরে শমরিতা হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর তাকে ঢামেক হাসপাতালে স্থানান্তর করা হয়। গত ১৬ এপ্রিল রাত ১২টা ৪০ মিনিটের দিকে সেখানে তার মৃত্যু হয়।

এরপর ২০ এপ্রিল রাত সাড়ে ৮টার দিকে বনানীর চেয়ারম্যান বাড়ির সামনে বিআরটিসির (ঢাকা মেট্রো ব ১১-৫৭৩৩) বাস রোজিনা আক্তারকে ধাক্কা দেয়। তখন তিনি পড়ে গেলে বাসটি তার ডান পায়ের ওপর দিয়ে চলে যায়। এতে তার পা বিচ্ছিন্ন হয়ে যায়। গাজী টেলিভিশনের প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজার বাসার গৃহকর্মী তিনি।

আরজেড