এ বছর হচ্ছে না হান্ড্রেড

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে শেষ পর্যন্ত এ বছর আর অনুষ্ঠিত হচ্ছ না বিতর্কিত ‘দ্য হান্ড্রেড’ ক্রিকেট টুর্নামেন্ট। ২০২১ সাল পর্যন্ত বির্ততিক এ টুর্নামেন্টকে স্থগিত করলো ইংল্যান্ডের ক্রিকেট প্রধানরা। বৃহস্পতিবার এ ঘোষনা দেন তারা।

ক্রিকেটে নতুন দর্শক টানতে ইংল্যান্ডে প্রতিষ্ঠিত ১৮টি প্রথম শ্রেনীর কাউন্টি ক্রিকেট বাদ দিয়ে এ নতুন ভার্সনে আটটি ফ্র্যাঞ্চাইজি প্রতিদ্বন্দিতা করবে। যা জুলাইয়ে শুরু হবার কথা ছিলো।

কিন্তু আগামী পহেলা জুলাই পর্যন্ত বিলম্বিত হচ্ছে ইংল্যান্ডের নতুন মৌসুম এবং এরপর ম্যাচগুলো দর্শকহীন ম্যাচেই অনুষ্ঠিত হবে। এমন অবস্থায় ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) নতুন আবিস্কার হান্ড্রেড টুর্নামেন্ট আগামী বছর পর্যন্ত স্থগিত রাখার সিদ্বান্ত নিয়েছে।

এক বিবৃতিতে ইসিবির প্রধান নির্বাহি টম হ্যারিসন জানান, ‘বর্তমান পরিস্থিতিতে এই গ্রীস্মে হান্ড্রেড ক্রিকেট সম্ভব নয়। যদিও আমরা স্বাভাবিকভাবেই হতাশ যে এ বছর আমরা আমাদের ধারনা সম্পর্কে স্পস্ট ধারনা পাচ্ছিনা। হান্ড্রেড টুর্নামেন্ট ২০২১ সালে অনুষ্ঠিত হবে, যখন আমরা খেলাটিক সামনে এগিয়ে নিতে সব কিছু নিরাপদে রাখতে পারব।’

ইসিবির বিবৃতিতে আরো বলা হয়, রুদ্ধদার স্টেডিয়ামে হান্ড্রেড ক্রিকেট আয়োজনের কোন বিকল্প নেই। কারন এমন আসরে দর্শক না থাকার কোন কারন নেই। তারা বলে, ‘দর্শকদের আর্কষন করাই এই প্রতিযোগিতার প্রধান লক্ষ্য।’

বিশ্বজুড়ে ভ্রমনে নিষেধাজ্ঞা থাকায়, তারকা খেলোয়াড়দের এই আসরে অংশ নেয়া সম্ভব ছিলো না।