কুমিল্লার সামনে রানের পাহাড় গড়ল রংপুর

চট্টগ্রামের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে চ্যালেঞ্জিং টার্গেট দাঁড় করিয়েছে রংপুর। আগে ব্যাট করে মোহাম্মদ শেহজাদের ঝড়ো ফিফটিতে ২০ ওভারে রংপুর রেঞ্জার্স সংগ্রহ করেছে ৮ উইকেটে ১৮১ রান।

বিপিএলের চলতি আসরে দুই ম্যাচ খেলেও এখনো জয়ের দেখা পায়নি রংপুর। প্রথম জয়ের লক্ষ্যে এদিন টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রংপুরের অধিনায়ক মোহাম্মদ নবী। ব্যাটিংয়ে নেমে ঝড় তোলেন ওপেনার মোহাম্মদ শেহজাদ। নাঈমকে নিয়ে মাত্র ৪.২ ওভারে গড়ে তোলেন ৪৯ রানের পার্টনারশিপ যেখানে নাঈমের অবদান মাত্র ৮ রান। নাঈম রান আউটের ফাঁদে পড়লে ভাঙে এ জুটি। তবে ঝড় অব্যাহত রাখেন শেহজাদ। মাত্র ২৭ বলে ৭ চার ও ৪ ছক্কায় ৬১ রান করে আউট হন তিনি। আউট হলেও শেহজাদের কল্যাণে ততক্ষণে ৮.১ ওভারেই স্কোরবোর্ডে ৮৬ রান জমা করে রংপুর।

তবে দলের বাকি ব্যাটসম্যানরা বড় ইনিংস খেলতে ব্যর্থ হন। টম অ্যাবেলের ২৫, নবীর ২৬ ও লুইস গ্রেগরির ২১ রানের ছোট ছোট ইনিংসের ওপর ভর করে ২০ ওভার শেষে ৮ উইকেটে ১৮১ রান করতে সমর্থ হয় রংপুর। কুমিল্লার পক্ষে মুজিবুর রহমান শিকার করেন দুই উইকেট। এছাড়া সানজামুল ইসলাম, আল আমিন হোসেন ও সৌম্য সরকার ১টি করে উইকেট শিকার করেন।

আজকের বাজার/আরিফ